প্রিমিয়ার ব্যাংক পারপিচুয়াল বন্ডের লেনদেন শুরু সোমবার

0

লোকসমাজ ডেস্ক॥ প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন হওয়া প্রিমিয়ার ব্যাংক পারপিচুয়াল বন্ডের ইউনিটের লেনদেন সোমবার (১০ জানুয়ারি) থেকে দেশের উভয় শেয়ারবাজারে শুরু হতে যাচ্ছে। রোববার (৯ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
‘এন’ ক্যাটাগরিভুক্ত প্রিমিয়ার ব্যাংক পারপিচুয়াল বন্ডের ডিএসইতে ট্রেডিং কোড- ‘PREBPBOND’ এবং কোম্পানি কোর্ড- ২৬০০৯।
গত ৩০ নভেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮০১তম সভায় প্রিমিয়ার ব্যাংকের ২০০ কোটি টাকার আনসিকিউড, নন-কিউমুলেটিভ, কন্টিনজেন্ট-কনভার্টেবল, ফুল্লি পেইড-আপ, ব্যাসেল ৩ কমপ্লায়েন্ট, পারপিচুয়াল বন্ডের প্রস্তাব অনুমোদন দেয়।
বন্ডটির ১৮০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্ট এবং বাকি ২০ কোটি টাকা পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করে কোম্পানিটি। বন্ডটির ইউনিট প্রতি অভিহিত মূল্য ৫ হাজার টাকা।
বন্ডটির কুপন হার ৬ শতাংশ ফ্লোর থেকে ১০ শতাংশ সিলিং, যা আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, ট্রাস্ট, সংগঠন, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারী ও সাধারণ বিনিয়োগকারীদের অনুকূলে ইস্যু করা হবে।
এই বন্ড ইস্যুর মাধ্যমে প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের অ্যাডিশনাল টায়ার-১ মূলধনের ভিত্তি শক্তিশালী করবে। বন্ডটির ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে এমটিবি ক্যাপিটাল, অ্যারেঞ্জার, ইস্যু ম্যানেজার ও আন্ডাররাইটার হিসেবে কাজ করছে ইউসিবি ইনভেস্টমেন্ট।