ভারত থেকে টিসিবির আমদানি করা দেড় হাজার মে.টন পেঁয়াজ পৌঁছালো দর্শনায়

0

রিফাত রহমান, চুয়াডাঙ্গা ॥ চুয়াডাঙ্গার দর্শনা শুল্ক রেলস্টেশন দিয়ে ভারত থেকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) আমদানি করা ১ হাজার ৬৫০ মেট্রিকটন পেয়াঁজের চালান এসে পৌঁছেছে। রোববার বিকেল সাড়ে ৫টায় আমদানি করা পেঁয়াজের এ চালান দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশন বিাংলাদেশে প্রবেশ করার পর চালানটি এদিন রাত ৮টার পর পর্যন্ত পূর্ণাঙ্গ ছাড়ের অপেক্ষায় ছিল। ছাড় করার পর চালানটি রেলওয়ের মাধ্যমে সিরাজগঞ্জ বাজার পর্যন্ত পৌঁছে দেওয়া হবে। নতুন অর্থ বছরে এটিই প্রথম পেঁয়াজের চালান দর্শনা শুল্ক রেলস্টেশন আসলো
রেলকর্তৃপক্ষ জানায়,ভারত থেকে ৪২টি রেলওয়াগনে (১ র‌্যাক) আমদানি করা মোট ১ হাজার ৬৫০ মেট্রিকটন ১ র‌্যাকে (৪২ ওয়াগন) আমদানিকারকের মাধ্যমে এই পেঁয়াজের চালান এসে পৌঁছলে দর্শনার সিএ্যান্ডএফ এজেন্ট মেসার্স কনফিডেন্স ট্রেড এসোসিয়েটের মাধ্যমে তা ছাড়ের প্রক্রিয়া অব্যাহত রয়েছে। ভারত থেকে আমদানি করা এ পেঁয়াজের দাম পড়েছে ব্যয় বাদে ৪৪ টাকা কেজি।
দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশনের ব্যবস্থাপক মির্জা কামরুল হক জানান, গত অর্থ বছরের পর এই প্রথম পেঁয়াজের চালান ট্রেনযোগে দর্শনা শুল্ক রেলস্টেশনে প্রবেশ করেছে। ছাড় হলে ওয়াগন ভর্তি পেঁয়াজের চালান সিরাজগঞ্জ বাজার পর্যন্ত রেলযোগে নিয়ে সেখান থেকে পেঁয়াজ গুলো বিভাগ ও জেলা পর্যায়ে সরবরাহ করা হবে।