যশোরে শিল্পী সাহিত্যিকদের মিলনমেলা

0

 

 

স্টাফ রিপোর্টার ॥ যশোরে শিল্পী সাহিত্যিকদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দিনব্যাপী স্থানীয় একটি বিনোদন কেন্দ্রে যশোর সংস্কৃতিকেন্দ্রের আয়োজনে এই মিলনমেলা অনুষ্ঠিত হয়।
মিলন মেলায় প্রধান অতিথির বক্তব্যে দেশীয় সাংস্কৃতিক সংসদের আহ্বায়ক বিশিষ্ট লেখক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ড. আ জ ম ওবায়দুল্লাহ বলেন, তরুণ প্রজন্মকে রক্ষায় সুস্থ ও মননশীল সংস্কৃতির বিকল্প নেই। আজ অপসংস্কৃতির বেড়াজাল থেকে মানুষ মুক্তির পথ খুঁজছে। তীব্র তাপপ্রবাহের এই কঠিন বৈরী পরিবেশে শ শ নারী পুরুষের উপস্থিতি সেটাই প্রমাণ করে।
ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক উৎসব উপলক্ষ্যে এই মিলন মেলার আয়োজন করা হয়। প্রায় দু ডজন শিল্পী গোষ্ঠীর শিল্পীরা মেলায় অংশগ্রহণ করেন। প্রথিতযশা ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত লেখক- সাংবাদিকরাও মেলাকে প্রাণবন্ত করে তোলেন। মেলায় সাংস্কৃতিক পরিবেশনা ছাড়াও লেখকদের প্রকাশিত পুস্তক প্রদর্শনী ও নাটক মঞ্চস্থ হয়।
মিলন মেলায় সভাপতিত্ব করেন যশোর সংস্কৃতি কেন্দ্রের সভাপতি গাজী এনামুল হক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্রধান উপদেষ্টা অধ্যাপক গোলাম রসুল। অনুষ্ঠান সঞ্চালনা করেন কেন্দ্রের সদস্য সচিব অধ্যাপক আবুল হাশিম
রেজা। উপস্থিত ছিলেন উপদেষ্টা অধ্যাপক গোলাম কুদ্দুস, মাস্টর নুরুন্নবী, মাও. হাবিবুর রহমান প্রমুখ।