যশোরে হেরোইনের মামলায় এক ব্যক্তির ৩ বছরের কারাদণ্ড

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে হেরোইনের একটি মামলায় ডালিম হোসেন নামে এক ব্যক্তিকে ৩ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত। একই সাথে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৪ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। সোমবার বিশেষ দায়রা জজ (জেলা ও দায়রা জজ) আদালতের বিচারক মোহাম্মদ সামছুল হক এই রায় প্রদান করেন।
আদালত সংশ্লিষ্ট সূত্র জানায়, সাজাপ্রাপ্ত আসামি ডালিম হোসেন বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রামের রুহুল আমিনের ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতে অনুপস্থিত ছিলেন। এ কারণে আদালতের বিচারক তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন।
মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১৫ সেপ্টেম্বর যশোরের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক সিরাজুল ইসলাম গোপন সংবাদের ভিত্তিতে সাদিপুর গ্রামে ডালিম হোসেনের বাড়িতে অভিযান চালান। এ সময় ডালিম হোসেন কৌশলে পালিয়ে যান। পরে তার ঘরে তল্লাশি চালিয়ে একটি কৌটার মধ্যে রাখা পলিথিনে মোড়ানো ৫ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিফতরের পরিদর্শক সিরাজুল ইসলাম বেনাপোল পোর্ট থানায় পলাতক ডালিম হোসেনকে আসামি করে মামলা করেন। এ মামলার আসামি ডালিম হোসেনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক তাকে উল্লিখিত সাজা প্রদান করেন।