বাগেরহাটে যদুনাথ স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0

বাগেরহাট সংবাদদাতা ॥ বাগেরহাটে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ১০১ বছরে পা দেওয়া শিক্ষা প্রতিষ্ঠান যদুনাথ স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার দুপুরে এ উপলক্ষ্যে বিদ্যালয় প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বিদ্যালয়ে এসে শেষ হয়।
পরে শিক্ষক, শিক্ষার্থী ও অতিথিরা কেক কেটে দিনটি পালন করেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বাড়তি আনন্দ দেখা গেছে। একে অপরের কুশল বিনিময়সহ নানা কর্মসূচি পালন করেছে তারা। এ সময় প্রতিষ্ঠানের সভাপতি বাগেরহাট সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুজ্জামান, জেলা মাধ্যমিক শিক্ষাকর্মকর্তা মো. ছায়েদুর রহমান,প্রতিষ্ঠানের অধ্যক্ষ ঝিমি ম-লসহ সাবেক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
অধ্যক্ষ ঝিমি মন্ডল বলেন, ‘একটি শিক্ষা প্রতিষ্ঠানের বয়স একশ বছর অতিক্রম করে ১০১ পা রেখেছে। সেই প্রতিষ্ঠানে শিক্ষকতা করা যেন ভাগ্যের ব্যাপার। আজকের এইদিনটি অনেক অনেক ভালো লাগছে। অসংখ্য শিক্ষার্থী এখানে পড়াশোনা করেছে। ভবিষ্যতেও অগণিত শিক্ষার্থী এখানে লেখাপড়া করবেন। তাই প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনটিকে স্মরণীয় করে রাখতে আমরা নানা আয়োজন করেছি। ১৯২৩ সালের এই দিনে বাগেরহাট শহরের দশানীতে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়।