তালায় লোকনাথ নার্সিং হোমে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

0

 

তালা (সাতক্ষীরা) সংবাদদাতা ॥ সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটার লোকনাথ নার্সিং হোম এন্ড ডায়াগনস্টিক সেন্টার নামে একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় সম্পা বেগম (৩২) নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে। রোববার দুপুরে উপজেলার পাটকেলঘাটায় সরকারি খাদ্যগুদাম সড়কের পাশে লোকনাথ নার্সিংহোমে ঘটনাটি ঘটে। যদিও দায় এড়িয়ে এটি নিছক দুর্ঘটনা বলে দাবি করছে ক্লিনিক কর্তৃপক্ষ। মৃত সম্পা বেগম তালা উপজেলার চৌগাছা গ্রামের শেখ বদরুল ইসলামের স্ত্রী। ব্যক্তিগত জীবনে তিনি দুই কন্যা সন্তানের জননী ছিলেন। এদিকে ঘটনার পরপরই হত্যাকান্ডের বিচার দাবি করে বিক্ষুব্ধ হয়ে ক্লিনিকের সামনে অবস্থান নেন মৃতের স্বজনরা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
মৃতের স্বামী শেখ বদরুল ইসলাম জানায়, স্ত্রী প্রসব বেদনা উঠলে রোববার সকাল ১০টার দিকে সিজার করাতে লোকনাথ নাসিং হোমে ভর্তি করানো হয় । এরপর ক্লিনিক মালিক পুলক পালের সাথে ১১ হাজার টাকায় চুক্তিতে ভাল ডাক্তার দিয়ে অপরাশনের কথাবার্তা হয়। পরবর্তীতে চিকিৎসকের ভুল অপরেশনের ফলে স্ত্রীর মৃত্যু হয় দাবি করেন তিনি। পরবর্তীতে এই হত্যাকান্ডকে ধামাচাপা দিতে বেলা সাড়ে ১২টার দিকে ক্লিনিকের অ্যাম্বুলেন্সে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার কথা বলে রেফর করা হয়। এরপর খুলনার বেসরকারি হাসপাতাল গাজী মেডিকেল কলেজে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক কয়েক ঘন্টা আগে রোগির মৃত্যু হয়েছে বলে জানান।
অভিযোগ অস্বীকার করে লোকনাথ নার্সিং হোমের মালিক পুলক কুমার পাল জানান, তালার সরকারি হাসাপাতালের চিকিৎসক তানজিমা তাবাচ্ছুম চায়না সিজার অপারেশন করান। পরবর্তীতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে প্রসূতি মায়ের মৃত্যু হয় বলে জানান তিনি। পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) বিশ্বজিৎ কুমার অধিকারী জানান, ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় কেউ কোন লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে । তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব সরদার জানান, ডাক্তার তানজিমা তাবাচ্ছিম চায়না তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার হিসেবে কর্মরত থাকার পাশাপাশি সার্জারির ওপর মেডিকেল কোর্সে অধ্যয়নরত। লোকনাথ নার্সিং হোমে অপরাশনে রোগী মৃত্যু কথা তিনি শুনেছেন। বিষয়টি সরেজমিনে তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন এই কর্মকর্তা।