ছবি-ভিডিও ক্লিপ এডিট করে ফেসবুকে দেয়ার অভিযোগ যশোরে যুবলীগ নেতাসহ ২ জনের বিরুদ্ধে মহিলা লীগ নেত্রীর মামলা

0

স্টাফ রিপোর্টার ॥ ব্যক্তিগত নানা ধরনের ছবি ও ভিডিও ক্লিপ সংগ্রহ করে সেগুলো এডিটের পর বিভিন্ন ব্যক্তির ফেসবুকে পোস্ট করার মাধ্যমে সামাজিকভাবে হেয় প্রতিপন্নের অভিযোগ এনে দুই ব্যক্তির বিরুদ্ধে গত বুধবার বিকেলে কোতয়ালি থানায় মামলা করেছেন যশোরে সদর উপজেলা যুব মহিলা লীগের সাবেক যুগ্ম আহবায়ক (১) শেখ সাদিয়া মৌরিন। ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫/২৯/৩১/৩৫ ধারায় মামলাটি করা হয়েছে। আসামিদের মধ্যে একজন সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক। পুলিশ বলছে, আসামিদের আটকের চেষ্টা চলছে। মামলার বাদী শেখ সাদিয়া মৌরিন যশোর চাঁচড়া বাজার এলাকার আব্দুর রাজ্জাকের মেয়ে।
আসামিরা হলেন-শহরের খড়কি স্টেডিয়ামপাড়ার আনোয়ারুল কবীর (৪৫) ও সদরের বালিয়া ভেকুটিয়া গ্রামের মৃত শাহাদত হোসেন বিশ্বাসের ছেলে সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শহিদুজ্জামান (৪৮)।
শেখ সাদিয়া মৌরিন মামলায় উল্লেখ করেছেন, তিনি তার মোবাইল ফোন নম্বর দিয়ে ফেসবুকে একটি আইডি খুলেছেন। তিনি জানতে পেরেছেন, গত ২১ মে বেলা ১১ টা থেকে ২৪ মে রাত সাড়ে ৮ টার মধ্যে বিভিন্ন সময় তার এই ফেসবুক আইডি থেকে ব্যক্তিগত নানা ধরনের ছবি সংগ্রহ করে তা এডিট করার মাধ্যমে আসামি আনারুল কবীর তার নিজ নামীয় ‘আনোয়ারুল কবীর’ ফেসবুক আইডি হতে বিভিন্ন ফেসবুক আইডিতে পোস্ট করে তাকে সমাজে হেয় প্রতিপন্নসহ মানসম্মানের ক্ষতিসাধনে লিপ্ত রয়েছেন। পরবতীতে অপর আসামি শহিদুজ্জামান ব্যক্তিগত বিভিন্ন ছবি ও ভিডিও ক্লিপ সংগ্রহ করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানা ব্যক্তির ফেসবুক মেসেঞ্জারে পাঠিয়ে দিয়ে অনুরূপ তাকে মানসম্মানের ক্ষতিসাধন করছেন। এসব বিষয়ে বর্তমানে শেখ সাদিয়া মৌরিন মানষিকভাবে ভেঙ্গে পড়েছেন। তিনি আশঙ্কা করছেন, আসামিরা যে কোনো সময় তার ব্যক্তিগত ছবি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পুনরায় পোস্ট করে তাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্নসহ বড় ধরনের ক্ষতি করতে পারেন।
মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালি থানা পুলিশের এসআই তাপস মন্ডল জানান, আসামিদের আটকের জন্য চেষ্টা চালানো হচ্ছে। এর মধ্যে একজন আসামি রাজধানী ঢাকায় অবস্থান করছেন বলে জানতে পেরেছেন।