মিরাজের পরিবর্তে চট্টগ্রাম টেস্টে নাঈম হাসান

0

স্পোর্টস টেস্ট॥ আঙুলে চোট ধরা পড়ায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন মেহেদি হাসান মিরাজ। তার পরিবর্তে স্কোয়াডে নাঈম হাসানকে অন্তর্ভুক্ত করার কথা জানিয়েছিল বিসিবি।
বুধবার এলো সেই আনুষ্ঠানিক ঘোষণা। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে প্রথম টেস্ট থেকে ছিটকে যাওয়া মিরাজের পরিবর্তে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে নাঈমকে।
গত রবিবার লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা করে হয় হয়। ১৫ সদস্যের স্কোয়াডে গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন মিরাজ।
কিন্তু এদিনই বিকেএসপির ৪ নম্বর মাঠে ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংকের ওপেনার তামিম ইকবালের ক্যাচ নিতে গিয়ে ডানহাতের আঙুলে চোট পান এই বোলিং অলরাউন্ডার। পরে এক্স-রে করতে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে।
বিসিবি সূত্রে জানা যায়, এক্স-রে’তে মিরাজের ডান হতের কনিষ্ঠ আঙুলে চিড় ধরা পড়েছে। মেডিকেলের ভাষায় যাকে বলে ‘অ্যাভালশ ফ্র্যাকচার’। মিরাজের নড়ে যাওয়া হাড় সঠিক জায়গায় বসানো হয়েছে। তাকে আপাতত ২ সপ্তাহের জন্য বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা।
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে এই টেস্ট সিরিজ খেলতে ৮ মে বাংলাদেশ সফরে আসবে লঙ্কানরা। ১৫ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম হবে সিরিজে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ২৩ মে, মিরপুর শেরে বাংলায় স্টেডিয়ামে।
বাংলাদেশ ১৬ সদস্যের দল: মুমিনুল হোক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রেজা, শহিদুল ইসলাম ও শরীফুল ইসলাম (ফিট থাকলে)।