বিটুমিন গলে ঝিনাইদহ-যশোর সড়কে চলাচলে ঝুঁকি

0

আসিফ কাজল, ঝিনাইদহ ॥ প্রখর রোদে ঝিনাইদহ-কালীগঞ্জ-যশোর মহাসড়কের বিটুমিন গলে যাচ্ছে। এই সড়কের বিষয়খালী এলাকা এখন মৃত্যুর ফাঁদে পরিণত হয়েছে। চার লেন সড়কের কাজ শুরু হবে বলে সড়কের পাশে বড় বড় গাছ বিক্রি করা হয়েছে। ফলে ছায়ার অভাবে সরাসরি তাপ এসে পড়ায় রাস্তার বিটুমিন গলে একাধিক খাদের সৃষ্টি হয়েছে। একারণে ছোট বড় দুর্ঘটনা ঘটছে।
সরজমিন দেখা গেছে, ঝিনাইদহ যশোর সড়কের বিষয়খালীর বটতলা নামকস্থান থেকে রাকিবের চায়ের দোকান পর্যন্ত ১২শ ফুট রাস্তা ফুলে উঠে রাস্তার মাঝখানে উঁচু ঢিবির সৃষ্টি হয়ে মৃত্যুর ফাঁদে পরিণত হয়েছে। গত দুই সপ্তাহ ধরে এই হাল আরও বেহাল দশায় পরিণত হয়েছে। বিষয়খালী গ্রামের বাসিন্দা বসির উদ্দীন জানান, সড়কটি এতটাই বেহাল যে প্রতিদিনই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে।
স্থানীয় মহারাজপুর ইউনিয়নের চেয়ারম্যান খুরশীদ মিয়া জানান, ব্যস্ততম এই সড়কে বিভিন্ন যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছে। প্রতিদিনই অকেজো হয়ে পড়ছে বাস ও ট্রাক। ফলে সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট। বিষয়খালী বাজারের চা বিক্রেতা রাকিব হোসেন জানান, প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ২০/২৫ টি মোটরসাইকেল এমন রাস্তায় চলাচল করতে গিয়ে দুর্ঘটনায় পড়ছে। রাস্তাটি মেরামত খুবই জরুরি বলে তিনি জানান।
এ বিষয়ে ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আনোয়ার পারভেজ জানান, যেহেতু ফোর লেনের কাজ চলছে তাই বড় ধরনের কোনো মেরামত করা হচ্ছে না। তবে রাস্তার যে অংশ খুব খারাপ সেখানে মেরামত করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।