অনূর্ধ্ব-১৪ মহিলা ফুটবল প্রতিযোগিতায়, খুলনাকে গোল বন্যায় ভাসালো মাগুরা

0

স্পোর্টস রিপোর্টার ॥ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা ফুটবল প্রতিযোগিতার যশোর ভেন্যুর উদ্বোধনী দিনের একটি খেলায় খুলনার মেয়েদের গোল বন্যায় ভাসিয়েছে মাগুরা জেলার মেয়েরা। মঙ্গলবার যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় মাগুরা জেলা প্রতিপক্ষকে ৭-০ গোলের বড় ব্যবধানে শোচনীয়ভাবে পরাজিত করে। একই দিন অপর একটি খেলায় নড়াইল জেলা ওয়াকওভার লাভ করে।
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে এবং যশোর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় ৫টি দল নিয়ে গতকাল মঙ্গলবার থেকে যশোর ভেন্যুর খেলা শুরু হয়েছে। উদ্বোধনী দিনের প্রথম খেলায় নড়াইল বনাম সাতক্ষীরা জেলা মুখোমুখি হওয়ার কথা থাকলেও সাতক্ষীরা নির্ধারিত সময়ে মাঠে উপস্থিত না হওয়ায় প্রতিপক্ষ নড়াইল এ খেলায় ওয়াকওভার লাভ করে। দিনের দ্বিতীয় খেলায় মুখোমুখি হয় মাগুরা বনাম খুলনা জেলা। খেলার শুরুতে মাগুরা আক্রামণাত্মকভাবে খেলতে থাকে। খেলার শেষ পর্যন্ত তারা এ ধারা অব্যাহত রেখে ৭-০ গোলের বিশাল এক জয় নিয়ে মাঠ ছাড়ে। বিজয়ীদলের পক্ষে খেলার ৩৮ ও ২৭ মিনিটে তানিয়া খাতুন এবং ৩০ ও ৪৭ মিনিটে মিশু রানী দুটি করে এবং ২৪ মিনিটে প্রেমা রানী মন্ডল ও ৫০ মিনিটে ফারজানা মন্ডল দলের পক্ষে একটি করে গোল করেন। এছাড়া খেলার শেষ মিনিটে খুলনার চৈতী রায় নিজেদের জালে বল জড়িয়ে প্রতিপক্ষের গোলের পাল্লা ভারী করেন।
খেলায় মাগুরার হয়ে অংশ নেন, তাজিন ইসলাম বুশরা, ঐশী মন্ডল, সুমী মন্ডল, প্রিয়ন্তী রানী মন্ডল পূজা, ইশিতা বাড়ই, বন্নী আক্তার ছোঁয়া, ফারজানা মন্ডল, প্রেমা রানী মন্ডল, তানিয়া খাতুন, তৃষা মন্ডল ও মিশু রানী। এছাড়া খুলনার হয়ে অংশ নেন ইলমা মনি, দৃষ্টি মন্ডল, সাবিনা আক্তার জলি, বৈশাখী রায়, চৈতী রায় মুন্নী, সাদিয়া সুলতানা, রাত্রি আক্তার লিজা, শান্তা আক্তার, সুর্বনা আক্তার, লিজা ও সাবিনা আক্তার ।
খেলা শুরুর আগে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে যশোর ভেন্যুর খেলার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) এস এম শাহীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যশোর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজামান মিঠু।