যশোরে সাবেক স্বামীর হাতে পাটকেলঘাটার নৃত্যশিল্পী খুন

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে সাবেক স্বামী মৃন্ময় ভদ্র নিলয়ের হাতে খুন হয়েছেন সাতক্ষীরার পাটকেলঘাটার নৃত্যশিল্পী খাদিজা খাতুন ওরফে মিতু কর্মকার (৩০)। মঙ্গলবার রাতে সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের মঠবাড়িয়া গ্রামের বুকভরা বাওড়ের পাশে এই হত্যার ঘটনা ঘটে।  বুধবার সকালে ডিবি পুলিশ ঘটনাস্থল থেকে তার মৃতদেহ উদ্ধার করে। এছাড়া অভিযুক্ত মৃন্ময় ভদ্র নিলয়কেও আটক করেছে ডিবি পুলিশ।
খাদিজা খাতুন ওরফে মিতু কর্মকার মাদকাসক্ত ছিলেন এবং তার একের পর এক ব্লাকমেইলিংয়ে অতিষ্ঠ হয়ে তাকে শ্বাসরোধে হত্যা করেছেন বলে স্বীকার করেছেন মৃন্ময় ভদ্র নিলয়।
আটক মৃন্ময় ভদ্র নিলয় সাতক্ষীরার কলারোয়া উপজেলার দামোদারকাঠি গ্রামের মদন ভদ্রের ছেলে। বর্তমানে তিনি যশোর সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের চান্দুটিয়া গ্রামের বাসিন্দা। নিহত নৃত্যশিল্পী খাদিজা খাতুন ওরফে মিতু কর্মকার সাতক্ষীরার পাটকেলঘাটার ধানদিয়া চৌরাস্তা এলাকার আজগর আলী সরদারের মেয়ে।
ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার জানান, বুধবার সকাল ৮টার দিকে তাদের এসআই খান মাইদুল ইসলাম রাজীব স্থানীয়দের কাছ থেকে খবর পান মঠবাড়িয়া গ্রামের বুকভরা বাওড়ের পাশে অজ্ঞাত পরিচয় এক নারীর মৃতদেহ পড়ে আছে। এ খবর পেয়ে এসআই খান মাইদুল ইসলাম রাজীব ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেন। লাশের পাশে একটি ভেঙে ফেলা মোবাইল ফোন সেটের যন্ত্রাংশ পড়ে ছিলো। পরে ওই মোবাইল ফোন সেটের সূত্র ধরে নিহত নারীর পরিচয় উদ্ধার করা হয়। জানা যায়, নিহত নারীর নাম মিতু কর্মকার। এরপর তথ্য প্রযুক্তির সাহায্যে আরও জানা যায়, মিতু কর্মকারের সাথে মোবাইল ফোনে কথোপকথন হয়েছিলো চান্দুটিয়া গ্রামে অবস্থানকারী নিলয় নামে এক যুবকের। এরই সূত্র ধরে সকাল ১০টার দিকে চান্দুটিয়া গ্রামের একটি বাড়ি থেকে নিলয় নামে ওই যুবককে আটক করা হয়। আটকের পর নিলয় প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিতু কর্মকারকে হত্যার কথা স্বীকার করেন।
আটক নিলয় ডিবি পুলিশকে জানিয়েছেন যে, ৩ বছর আগে পাটকেলঘাটায় নাচের একটি অনুষ্ঠান থেকে মিতুর সাথে তার পরিচয় হয়। এরপর মিতু ধর্মান্তরিত হয়ে তাকে বিয়ে করেন। কিন্তু বিয়ের ১ বছর পর মিতু থানায় তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে ৩ লাখ টাকা হাতিয়ে নেন। এ ঘটনার পর তাদের মধ্যে ছাড়াছাড়ি হয়ে যায়। কিন্তু তারপরও নিলয়ের পিছু ছাড়েনি মিতু। দাম্পত্য জীবনের বিভিন্ন অন্তরঙ্গ ছবি প্রকাশ করার ভয় দেখিয়ে তার কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন মিতু। এসব কারণে অতিষ্ঠ হয়ে গত মঙ্গলবার সন্ধ্যায় মিতুকে মোবাইল ফোন করে যশোরে ডেকে আনেন নিলয়। এরপর ওইদিন রাত ১১টার দিকে মঠবাড়িয়া গ্রামের বুকভরা বাওড় সংলগ্ন ধানক্ষেতে নিয়ে তাকে শ্বাসরোধে হত্যা করেন। হত্যার পর মিতুর মোবাইল ফোনসেটটি ভেঙে ফেলেন।
মিতুর মা নাছিমা খাতুন জানান, তার মেয়ের এর আগে রফিকুল ইসলাম নামে এক যুবকের সাথে বিয়ে হয়েছিলো। পরে তাদের মধ্যে ছাড়াছাড়ি হয়ে যায়। সেই ঘরে মিতুর মরিয়ম নামে ৮ বছরের একটি কন্যা সন্তান রয়েছে। রফিকুল ইসলামের সাথে ছাড়াছাড়ির পর তার মেয়ে নিলয়কে বিয়ে করেন। গত মঙ্গলবার সন্ধ্যায় নিলয় তার মেয়েকে পাটকেলঘাটা থেকে যশোরে ডেকে এনে হত্যা করেছেন বলে তারা জানতে পেরেছেন।