যশোরে মাদক মামলায় এক ব্যক্তির ৭ বছরের কারাদণ্ড

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে মাদকের একটি মামলায় পৃথক দুটি ধারায় ভুট্টো মিয়া নামে এক ব্যক্তিকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করেছেন আদালত। বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস এই রায় প্রদান করেন। সাজাপ্রাপ্ত আসামি ভুট্টো মিয়া চৌগাছা উপজেলার মনমথপুর গ্রামের মৃত তুরফান আলীর ছেলে।
মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১৩ নভেম্বর ভোরে গোপন সংবাদের ভিত্তিতে চৌগাছা থানা পুলিশের এসআই কওসার আলম মনমথপুর গ্রামে অভিযান চালিয়ে ভুট্টো মিয়াকে আটক করেন। এ সময় তার কাছ থেকে ১শ’ পিস ইয়াবা ট্যাবলেট ও ৪ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় চৌগাছা থানায় মামলা করেন এসআই কওসার আলম।
ওই মামলায় আসামি ভুট্টো মিয়ার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক তাকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ১৯(১) টেবিলের ৩(ক) ধারার ২ বছরের সশ্রম কারাদন্ড ও ১ হাজার টাকা অর্থদ- অনাদায়ে আরও ১ মাসের সশ্রম কারাদন্ড এবং ১৯(১) নং টেবিলের ৯(খ) ধারায় ৫ বছরের সশ্রম কারাদন্ড ও ৩ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ২ মাসের সশ্রম কারাদন্ডের আদেশ দেন। আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করেন আদালতের বিচারক।