নেদারল্যান্ডসের কাছে লজ্জার হার বাংলাদেশের

0

স্পোর্টস ডেস্ক॥ আরও এক পরাজয়ের গল্প। আরও এক হতাশার গল্প বাংলাদেশের। জয় দিয়ে বিশ্বকাপ শুরর পর টানা চার হার। জয়ের আশায় শক্তির বিচারে পিছিয় নেদারল্যান্ডসের কাছে হেরে হতাশর ষোলকলা পূর্ণ করলো সাকিব আল হাসানের দল। ডাচদের কাছে ৮৭ রানে হেরে টানা পঞ্চম ম্যাচে হারের তেঁতো স্বাদ পেলো বাংলাদেশ।
শনিবার কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ডাচরা। অধিনায়ক স্কট এডওয়ার্ডসের ফিফটিতে ভর করে ২৩০ রানে অলআউট হয় নেদারল্যান্ড। ৮৯ বলে ৬৮ রান করে এডওয়ার্ডস।
২৩১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই চরম ধাক্কা খায় বাংলাদেশ। দলীয় ৪৫ রানের মধ্যে তিন ব্যাটারকে হারায় তারা। লিটন দাস ১২ বলে ৩, তানজিদ হাসান তামিম ১৬ বলে ১৫ ও নাজমুল হাসান শান্ত ১৮ বলে ৯ রান করে সাজঘরে ফিরে যান।
শুরুর ধাক্কা সামাল দিতে ব্যর্থ সাকিব আল হাসান ও মেহেদি মিরাজ। স্কোর বোর্ডে ২৫ রান যোগ করতে আরও তিন উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ।
সাকিব ১৪ বলে ৯, মিরাজ ৪০ বলে ৩৫ ও মুশফিকুর রহিম ৫ বলে ১ রান করে আউট হন। এরপর মাহমুদুল্লাহ রিয়াদ লড়াই চালিয়েও ব্যর্থ হয়।
দলীয় ১১৩ রানে ৪১ বলে ২০ রান করে রিয়াদ আউট হলে ম্যাচ থেকে একেবারে ছিটকে যায় বাংলাদেশ। এরপর দ্রুতই আরও হারিয়ে ৪২ ওভার ২ বলে ১৪২ রানে অলআউট হয় বাংলাদেশ। ডাচদের পক্ষে পল ভ্যান মিকিরিন নেন ৪টি উইকেট।