চৌগাছায় তিনটি ট্রান্সফরমার খুলে নিয়ে গেছে চোরচক্র

0

স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) ॥ চৌগাছায় আবারও বিদ্যুতের ট্রান্সফরমার চুরি হয়েছে। সংঘবদ্ধ চোর পৌরসভার পাঁচনামনা গ্রামের মাঠ থেকে গত মঙ্গলবার দিবাগত রাতে তিনটি ট্রান্সফরমার ও একটি মোটর চুরি করে নিয়ে গেছে চোরচক্র। চলতি বছর এ পর্যন্ত চৌগাছা থেকে অন্তত ৩৫টি ট্রান্সফরমার চুরি হয়েছে বলে বিদ্যুৎ অফিস সূত্রে জানা গেছে।
ভুক্তভোগী কৃষক ও বিদ্যুৎ অফিস সূত্র জানিয়েছে, উপজেলার পাঁচনামনা গ্রামের মৃত শুকুর আলীর ছেলে লোকমান হোসেন কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করেন। পাঁচনামনা-নিয়ামতপুর সড়কের পাশে তার নিজস্ব ও লিজ নেওয়া জমিতে ফলসহ হরেক রকমের চাষাবাদ আছে। গত মঙ্গলবার সকালে মাঠে গিয়ে দেখেন তার সেচ পাম্পের মোটর নেই, বিদ্যুতের খুঁটির নিচে পড়ে আছে ট্রান্সফরমার। পরপর তিনটি খুঁটি থেকে চোরেরা ট্রান্সফরমার খুলে নিয়ে গেছে।
চৌগাছা পল্লী বিদ্যুতের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী বালি আবুল কালাম চুরির বিষয়টি নিশ্চিত করে বলেন, এক কৃষক এসে অভিযোগ করেছেন আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। সংঘবদ্ধ চোরএর আগে কখনও চৌগাছাতে ট্রান্সফরমার চুরি করেনি, কিন্তু ২০২২ সাল থেকে চুরির ঘটনাটি বেড়ে গেছে। চলতি বছরের এ পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকা হতে অন্তত ৩৫টি ট্রান্সফরমার চুরি হয়ে গেছে। যার ক্ষতির পরিমাণ প্রায় ৩ লাখ টাকা বলে ধারণা করা হচ্ছে।