সাতক্ষীরায় সপ্তাহব্যাপী বৃক্ষমেলা উদ্বোধন

0

সাতক্ষীরা সংবাদদাতা ॥ ‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় সপ্তাহব্যাপী বৃক্ষমেলা উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে রোববার সকালে এ উপলক্ষ্যে সাতক্ষীরা সরকারি বালিকা বিদ্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শোভাযাত্রাটি শহীদ আব্দুর রাজ্জাক পার্কে মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ। এরপর সেখানে ফিতা কেটে ও ফেস্টুন উড়িয়ে বৃক্ষ মেলার উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।
বনবিভাগ সাতক্ষীরার সহকারী বন সংরক্ষক অমিতা মন্ডলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফতেমা তুজ জোহরা, সাতক্ষীরা প্রেস ক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী, সদর উপজেলা কৃষি অফিসার মনির হোসেন, জেলা নার্সারি মালিক সমিতির সভাপতি নুরুল আমিন প্রমুখ।
এবারের এ বৃক্ষ মেলায় বিভিন্ন ফলদ, বনজ ও ঔষধি গাছ নিয়ে অর্ধ-শতাধিক স্টল বসেছে। বৃক্ষমেলার উদ্বোধন শেষে স্কুল শিক্ষার্থীদের মাঝে এসব গাছের চারা বিতরণ করা হয়।