যশোরে হেরোইনের মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

0

স্টাফ রিপোর্টার ॥ সাড়ে ৭ বছর আগে যশোর শহরের বড়বাজারে হাটখোলা রোডের বাবু বাজার থেকে ১শ গ্রাম হেরোইনসহ পুলিশের হাতে আটক হয়েছিলেন বাবলু ওরফে বাবুল নামে এক যুবক। রোববার সেই মামলার রায়ে আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন। একই সাথে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। স্পেশাল দায়রা জজ (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ সামছুল হক এই রায় ঘোষণা করেন।
আদালতের পিপি সাজ্জাদ মোস্তফা রাজা জানান, সাজাপ্রাপ্ত আসামি বাবলু ওরফে বাবুল শহরের নাজির শংকরপুর মাঠপাড়ার আছমার বাড়ির ভাড়াটিয়া নজরুল গাজীর ছেলে। তার পালিত পিতা নীলগঞ্জ সাহাপাড়ার আবুল কাশেম। রায় ঘোষণার সময় বাবলু ওরফে বাবুল আদালতে উপস্থিত ছিলেন।
মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ২৭ মার্চ সকালে কোতয়ালি থানা পুলিশের তৎকালীন এসআই মো. আমিনুর রহমান বড়বাজার হাটখোলা রোডে বাবু বাজারে আবাসিক হোটেল স্বপ্নপুরীর সামনে অভিযান চালান। এ সময় তিনি সেখান থেকে ১শ গ্রাম হেরোইনসহ বাবলু ওরফে বাবুলকে আটক করেন। একই বছরের ৩১ মে ওই মামলার তদন্ত শেষে কোতয়ালি থানা পুলিশের তৎকালীন এসআই শেখ হাবিবুর রহমান আসামি বাবলু ওরফে বাবুলকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।
ওই মামলায় আসামি বাবলু ওরফে বাবুলের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে উল্লিখিত সাজা দেন।