প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটে জয় পেয়েছে কালেক্টরেট ও বাহাদুরপুর

0

স্পোর্টস রিপোর্টার ॥ প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতার যশোর জেলা পর্যায়ের বুধবারের (১৫ মার্চ ) দুটি খেলায় জয় পেয়েছে কালেক্টরেট স্কুল ও বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়। খেলা দুটির একটি যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে, অপরটি উপশহর কেন্দ্রীয় ক্রীড়া উদ্যানে অনুষ্ঠিত হয়।
শামস-উল-হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত নিউ টাউন বাদশাহ ফয়সাল ইসলামী ইন্সটিটিউশন বনাম কালেক্টরেট স্কুলের মধ্যেকার খেলায় টস হেরে প্রথমে ব্যাট করতে নামে কালেক্টরেট স্কুল। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৭ রান সংগ্রহ করে। দলের পক্ষে ব্যাট হাতে রাকিবুল হাসান ৩১, সাঈদ আনোয়ার ৩০ ও আদ্রিব জামান ২৩ রান সংগ্রহ করে। বল হাতে প্রতিপক্ষ নিউ টাউন বাদশাহ ফয়সাল ইসলামী ইন্সটিটিউশনের মোহাইমিনুল কিবরিয়া ২টি, আবু তালহা ও ফাইম ১টি করে উইকেট লাভ করে। জয়ের জন্যে তারা ১১৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ৯৪ রানে তাদের ইনিংস গুটিয়ে ফেলে। দলের পক্ষে ব্যাট হাতে আবু সাঈদ সর্বোচ্চ ২৩ রান সংগ্রহ করে। বল হাতে কালেক্টরেট স্কুলের সাদমান খান,ফারহান হোসেন ও আদ্রিব জামান ২টি করে এবং তারিক সামি ১টি উইকেট লাভ করে।
খেলা শুরুর আগে বৃষ্টি হওয়ায় নির্ধারিত সময়ের অনেক পর খেলা শুরু হওয়ায় নির্ধারিত ৫০ ওভারের খেলা ২০ ওভারে নির্ধারণ করা হয়।
উপশহর কেন্দ্রীয় ক্রীড়া উদ্যানে অনুষ্ঠিত বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয় ও আব্দুস সামাদ মেমোরিয়াল একাডেমির মধ্যকার খেলায় টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়। তারা ৩৭ ওভার ১ বলে ১৭১ রানে তাদের ইনিংস গুটিয়ে ফেলে। দলের পক্ষে ব্যাট হাতে সাজ্জাদুর রহমান ৩৬ ও মুন্না হোসেন ২৮ রান সংগ্রহ করে। বল হাতে আব্দুস সামাদ মেমোরিয়াল একাডেমির শফিকুল ইসলাম ৫টি,ইমরান ২টি,রিয়াদ,আলিফ ও হাফিজুর ১টি করে উইকেট লাভ করে। জয়ের জন্যে তারা ১৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮ ওভারে মাত্র ৯৭ রানে তাদের ইনিংস গুটিয়ে ফেলে। দলের পক্ষে ব্যাট হাতে নুরুজ্জামান সর্বোচ্চ দুই অংকের ১৯ রান সংগ্রহ করে। বল হাতে বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের আরিফুজ্জামান রাহাত একই প্রতিপক্ষের ৭ ব্যাটারকে সাজঘরের ফেরায়। এছাড়া আতিক সুমন,আল আমিন ও সাজ্জাদুর ১টি করে উইকেট লাভ করে।