ইবি শিক্ষার্থীকে হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

0

 

ইসলামী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা॥ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফোকলোর স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নিশাত তাসনিম ঊর্মি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব চত্বরে দুপুরে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে এটি অনুষ্ঠিত হয়। এসময় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
মানববন্ধনে শিক্ষার্থীদের হাতে ‘খুনি প্রিন্সের ফাঁসি চাই, ঊর্মি হত্যার বিচার চাই, মেধাবী শিক্ষার্থী হত্যার বিচার চাই, সহপাঠী হত্যার বিচার চাইসহ বিভিন্ন প্লাকার্ড দেখা যায়।
এসময় ঊর্মির সহপাঠী রায়হানা নিগার বলেন, ঊর্মির মতো আর কেউ যেন এমন নৃশংস হত্যার শিকার না হয়। তার স্বামী খুনি প্রিন্সের সর্বোচ্চ শাস্তির দাবি জানাই।
এছাড়া মানববন্ধনে ফোকলোর স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. আবু শিকলী মো.ফতেহ আলী চৌধুরী বলেন, তদন্ত সাপেক্ষে এই হত্যাকান্ডের সুষ্ঠু বিচার হোক। আমরা জানতে পারছি ওই শিক্ষার্থীর শ্বশুরবাড়ির লোকজন প্রভাবশালী হওয়ায় পরিকল্পিত হত্যাকান্ডকে আত্মহত্যা বলে ধামাচাপা দেয়ার চেষ্টা করছে।
এ সময় তিনি ওই ঘটনায় জড়িত স্বামীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
বৃহস্পতিবার রাতে মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলী মোড় এলাকায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিশাত তাসনিম উর্মিকে (২৩) শ্বাসরোধে হত্যা করা হয় বলে পরিবার অভিযোগ করেন। এ ঘটনায় ঊর্মির পরিবার গাংনী থানায় হত্যা মামলা করেছে। পরে শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে অভিযুক্ত স্বামী পিন্স ও তার পিতাকে আটক করেছে গাংনী থানা পুলিশ। গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেন।