চুয়াডাঙ্গায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ইউপি চেয়ারম্যানেরনামে মামলা

0

রিফাত রহমান,চুয়াডাঙ্গা॥ ‘৮ তারিখে কনে থাকবেন? ৮ তারিখে কোথায় যাবেন? ৮ তারিখে কিন্তু আমার এলাকায় আপনার থাকতে হবে। আপনি যদি আমার এলাকার সন্তান হন,আপনার সঙ্গে কিন্তু দেখা হবে। এমন কিছু করেন না যেন ৮ তারিখের পরে আপনার সঙ্গে আমার কথা বন্ধ হয়ে যায়।’
সদ্য সমাপ্ত দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ গ্রহণকারী চুয়াডাঙ্গা-১ আসনে ঈগল প্রতীকের প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা দিলীপ কুমার আগরওয়ালাকে উদ্দেশ্য করে এমন বক্তব্য দেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিক। একটি অপহরণ চেষ্টা মামলায় গত বছরের ২৬ ডিসেম্বর জামিনে কারামুক্ত হয়ে এলাকায় ফিরে নিজ ইউনিয়ন পরিষদের সামনে এক পথসভায় এমন বক্তব্য দেন তিনি।
বিষয়টি আমলে নিয়ে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় থেকে গত ১১ জানুয়ারি চুয়াডাঙ্গা জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলে ইউপি চেয়ারম্যান আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিকের বিরুদ্ধে মামলা করার জন্যে নির্দেশনা দেওয়া হয়। এরই প্রেক্ষিতে ৪ ফেব্রুয়ারি চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহুল রায় বাদি হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিকের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
বিষয়টি নিশ্চিত করে চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহুল রায় বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে অনুযায়ী ইউপি চেয়ারম্যান আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিকের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেছি।