সুপ্রিম কোর্ট বার নির্বাচন: বিএনপিপন্থিদের মনোনয়ন বিতরণ শুরু

0

লোকসমাজ ডেস্ক॥ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২৩ সালের নির্বাচন আগামী ১৫ ও ১৬ মার্চ। এ নির্বাচনে প্রার্থী ঠিক করতে মনোনয়নপত্র বিতরণ ও গ্রহণ শুরু করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। রোববার (৬ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র বিতরণের উদ্বোধন করেন আইনজীবী ফোরামের সদস্য সচিব ফজলুর রহমান।
আজ সদস্য পদে মোট ১৪টি, এজিএস পদে ৬, কোষাধ্যক্ষ পদে ২, সেক্রেটারি পদে ২, সহসভাপতি পদে ২ এবং সভাপতি পদে ১ জন মনোনয়ন ফর্ম নিয়েছেন বলে জাগো নিউজকে জানিয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সম্পাদক অ্যাডভোকেট গাজী মো. কামরুল ইসলাম সজল।
সভাপতি পদে সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ সময় তিনি বলেন, বার এবং বারের সদস্যদের কল্যাণে সব সময় কাজ করেছি। এবার আমার মনে হয় বারের বিজ্ঞ সদস্যরা এটার স্বীকৃতি দেবেন। কাজ করার উৎসাহ হিসেবে আমাকে ভোট দেবেন।মনোনয়নপত্র বিতরণ উদ্বোধন করে ফজলুর রহমান বলেন, আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করব। সবাইকে মনোনয়ন দেওয়া সম্ভব নয়। আমরা জনপ্রিয়তা যাচাই করে মনোনয়ন দেবো। এ নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, এই নির্বাচন হবে খালেদা জিয়ার মুক্তি, দেশের গণতন্ত্র পুনরুদ্ধার, মানুষের বাকস্বাধীনতা ও ভোটাধিকার পুনরুদ্ধার এবং আইনের শাসন কায়েমের লক্ষ্যে একটি সংগ্রামের অংশ। এ হিসেবেই নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম প্রতিদ্বন্দ্বিতা করছে। তিনি আরও বলেন, আমরা প্রত্যাশা করছি দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীরা মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠাসহ গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য আইনজীবী ফোরাম কর্তৃক মনোনিত প্রার্থীদের পক্ষে রায় দেবেন। রোববার সহসভাপতি পদে মনির হোসেন ও জাহাঙ্গীর হোসেন, সম্পাদক পদে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ, মোরশেদ আল মামুন লিটন, কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ কামাল হোসেন ও জিয়াউর রহমান, সহ-সম্পাদক পদে সগীর হোসেন লিওন, মাহবুবুর রহমান, মোস্তাফিজুর রহমান প্রমুখ মনোনয়নপত্র সংগ্রহ করেন। আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূইয়ার সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সিনিয়র আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন, ফোরামের যুগ্ম আহ্বায়ক আবেদ রাজা, মোহাম্মদ আলী প্রমুখ। আগামী ১৫ ও ১৬ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন। আগামী ১০ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ ও সংগ্রহ কার্যক্রম চলবে। এরপর মনোনয়ন বোর্ড প্রার্থী চূড়ান্ত করবে।