পর্তুগালে এক দলের ১৩ জন খেলোয়াড়ই ওমিক্রনে আক্রান্ত, ম্যাচ পরিত্যক্ত

0

লোকসমাজ ডেস্ক॥ করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্ট দ্বারা পর্তুগিজ পেশাদার ফুটবল ক্লাব বেলেনেন্সেস এর ১৩ জন খেলোয়াড় আক্রান্ত হওয়ায় শনিবার মাত্র ৯ জন খেলোয়াড় নিয়ে দলটি বেনফিকা ক্লাবের বিরুদ্ধে খেলা শুরু করেছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে ম্যাচটি বন্ধ ঘোষণা করা হয়। কারণ ইনজুরির কারণে তাদের দলটি ৬ জনের দলে পরিণত হয়। খেলোয়াড়ের অভাবে বেলেনেন্সেস তার গোলরক্ষক জোয়াও মন্টিরোকে রক্ষণভাগে নামাতে বাধ্য হয়। ওই ম্যাচটি শেষ পর্যন্ত পরিত্যক্ত ঘোষণা করতে হয়।
বিবিসি জানিয়েছে- এটা নিশ্চিত বেলেনেন্সেস এর ওই ১৩ জন খেলোয়াড়ই করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট দ্বারা আক্রান্ত (যা গত সপ্তাহে দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত হয়েছে)। টেস্টে যারা পজিটিভ হয়েছেন তাদের মধ্যে একজন হলেন ডিফেন্ডার কাফু ফেটা। তিনি সম্প্রতি আন্তর্জাতিক বিরতির সময় নিজ দেশের (পর্তুগাল) হয়ে দক্ষিণ আফ্রিকায় খেলে সেখান থেকে পর্তুগাল ফিরেছেন। বেলেনেন্সেস ক্লাবের একজন মুখপাত্র রয়টার্সকে বলেন, মোট ৪৪ জন খেলোয়াড় এবং স্টাফ নিজেদের মতো করে আইসোলেশনে রয়েছেন। সংক্রমিতদের বেশিরভাগই উপসর্গহীন বা তাদের মধ্যে করোনার হালকা লক্ষণ রয়েছে।
উল্লেখ্য, খেলা বন্ধ না করার জন্য বেনফিকা এবং বেলেনেন্সেস উভয়ই আয়োজক লীগ এবং স্বাস্থ্য অধিদপ্তর-জেনারেল (ডিজিএস) এর সমালোচনা করে। লীগ অবশ্য বলেছে যে, তারা ম্যাচটি স্থগিত করার জন্য আনুষ্ঠানিকভাবে কোন অনুরোধ পায়নি, ম্যাচটি স্বাস্থ্যবিধি মেনে চলেছে কিনা তা তারা তদন্ত করে দেখছে। অন্যদিকে, স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে যে, খেলা স্থগিত করা তাদের কাজের মধ্যে পড়ে না।