বার্সেলোনা ভক্তদের সুখবর দিলেন মেসি

0

লোকসমাজ ডেস্ক॥ গত মৌসুম শেষেই বার্সেলোনা ছাড়ার কথা জানিয়ে দিয়েছিলেন লিওনেল মেসি। অনেক জলঘোলার পর ন্যু ক্যাম্পে থেকে যান আর্জেন্টাইন অধিনায়ক। কিন্তু চলতি মৌসুম শেষে তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর তাকে কি আর দেখা যাবে বার্সেলোনার জার্সিতে? কাতালান ক্লাবটি চুক্তি নিয়ে আলোচনা করতে চাইলেও সে রকম অগ্রগতি নেই। তাই বলা হচ্ছে, মৌসুম শেষেই অন্য ঠিকানায় পাড়ি দেবেন মেসি। যদিও আর্জেন্টাইন সুপারস্টার আশার কথা শোনালেন বার্সেলোনা ভক্তদের জন্য। বর্তমানে যে দলটির সঙ্গে খেলছেন, তাদের নিয়ে তিনি রোমাঞ্চিত। গত মৌসুমটা ভীষণ খারাপ গেছে বার্সেলোনার। কোনও শিরোপা তো জেতা হয়ইনি, সঙ্গে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হতে হয়েছিল! শিরোপা না থাকার হতাশার সঙ্গে এত বড় হারের যন্ত্রণা সহ্য করা কঠিন ছিল মেসির। এইসব শেষে যখন বুরোফাক্সের মাধ্যমে ন্যু ক্যাম্প ছাড়ার কথা জানালেন, তখন আবার নতুন ইস্যু সামনে এলো।
তখনকার সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ তাকে ছেড়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে রাখলেও শেষ পর্যন্ত কথা রাখেননি। একে ব্যর্থতার হতাশা, সেই সঙ্গে ক্ষোভ আরও জমাট বাঁধে মেসির মনে। তাই চলতি মৌসুমের শুরুতে ভীষণ সংগ্রাম করতে হয়েছে তাকে। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে এখন অনেক ভালো অনুভব করছেন রোনাল্ড কোম্যানের অধীনে ‘নতুন’ দলের সঙ্গে। বড়দিনের ছুটিতে যাওয়ার আগে মেসি সাক্ষাৎকার দিয়েছেন স্প্যানিশ টিভি চ্যানেল লা সেক্সাতায়। আগামী ২৭ ডিসেম্বর, রবিবার সাংবাদিক জর্দি এভোলেকে দেওয়া সাক্ষাৎকারটি প্রচার করা হবে। তার আগে ওই সাক্ষাৎকারের কিছু অংশ প্রচার করা হয়েছে রেডিও আরএসিওয়ানে। সেখানেই মেসি বর্ণনা করেছেন তার গ্রীষ্মের কঠিন সময় ও বর্তমানে গুছিয়ে নেওয়া জীবনের।
ছয়বারের ব্যালন ডি’অর জয়ী বলেছেন, ‘সত্যি হলো, আজ আমি ভালো আছি। এটাও সত্য, গ্রীষ্মে আমি খুবই বাজে সময় কাটিয়েছি, আসলে এই (খারাপ) সময়টা শুরু হয়েছিল আরও আগেই। গ্রীষ্ম শুরুর আগে আমি যে সময়টা কাটিয়েছিলাম, যেভাবে মৌসুম শেষ হয়েছিল ও বুরোফাক্স এবং সবকিছু মিলিয়ে… মৌসুম শুরুর পরও সেটার রেশ কিছুটা রয়ে গিয়েছিল।’ তবে সেই রেশ কাটিয়ে এখন আবার বার্সেলোনার মেসি। অতীতে বছরের পর পর ধরে যেভাবে সব শিরোপার লক্ষ্যে নীল-মেরুন জার্সি গায়ে জড়িয়েছেন, ঠিক সেভাবেই এবারের মৌসুমের সব শিরোপা জেতার লক্ষ্য তার। দলে অনেক পরিবর্তন আসলেও এই বার্সাতেই রোমাঞ্চিত তিনি, ‘এখন আমি ভালো আছি এবং আমাদের সামানে যা কিছু আছে, সবকিছুর জন্য লড়াই করতে আমি মুখিয়ে আছি। আমি উদ্দীপ্ত। সত্যি আমি উত্তেজিত।’ বার্সেলোনা যে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে, সেটি তার অজানা নেই। এরপরও এই দল নিয়ে স্বপ্ন দেখছেন আর্জেন্টাইন অধিনায়ক, ‘আমি জানি ক্লাব এখন কঠিন সময় পার করছে। প্রশাসন ও দলগত- সব মিলিয়ে বার্সেলোনার চারপাশে কঠিন পরিস্থিতি তৈরি করেছে। তবে আমি আশাবাদী।’