চৌগাছায় সিঁদ কেটে সোনার দোকানে চুরি

0

স্টাফ রিপোর্টার ও চৌগাছা (যশোর) সংবাদদাতা ॥ চৌগাছায় সিঁদ কেটে শহরের স্বর্ণপট্টির উত্তম জুয়েলার্স নামের একটি সোনার দোকানে চুরি হয়েছে। শুক্রবার সকালে দোকান খোলার পর এ চুরির ঘটনা জানাজানি হয়। চোর প্রায় ৫ লাখ টাকার সোনার গহনা চুরি করে নিয়ে গেছে। উত্তম জুয়েলার্সের মালিক ধীরেন্দ্র নাথ দে পৌর শহরের বাজারপাড়ার বাসিন্দা ও নিশেন্দ্র নাথ দের ছেলে।
উত্তম জুয়েলার্সের মালিক ধীরেন্দ্র নাথ দে জানান, বুধবার সন্ধ্যায় দোকান বন্ধ করে কর্মচারীসহ আমরা বাসায় চলে যাই। চৌগাছা বাজার ব্যবসায়ী সমিতির নিয়ম অনুযায়ী বৃহস্পতিবার সাপ্তাহিক ছুটির দিন দোকান বন্ধ ছিলো। সে জন্যে বৃহস্পতিবার আমরা কেউ দোকানে আসিনি।
শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে দোকান খুললে এ চুরির ঘটনা চোখে পড়ে। চোর দোকানের পেছনের ওয়ালের নিচ দিয়ে সিঁদ কেটে ও ওয়াল ভেঙে ভেতরে ঢুকেছে। এ সময় তারা দোকানের শোকেসে থাকা নাকফুল, লকেট, নেকলেস, চেইন, কানের দুল, আংটি, বালা ও মানতাসাসহ বিভিন্ন প্রকার সোনার গহনা চুরি করে নিয়ে গেছে। চুরি যাওয়া গহনার ওজন প্রায় পাঁচ ভরি। যার বর্তমান বাজার মূল্য প্রায় ৫ লাখ ৮৭ হাজার টাকা।

তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে পরিকল্পনা করে এ চুরি করেছে। তারা দোকানের পেছন থেকে কয়েক দিন ধরে সিঁদ কাটার চেষ্টা করেছে। তারা রাতের কোন এক সময় মাটি খুঁড়ে আবার সেই গর্তের মুখে ঢাকনা আকৃতির একটি বেড়া দিয়ে রাখত। পরে রাতে সুযোগ বুঝে আবারো কিছুটা গর্ত খুঁড়তো। এভাবে কয়েকদিন ধরে এই সিঁদ কেটেছে। চোরদের ফেলে যাওয়া আলমত দেখে এমনটাই বোঝা যাচ্ছে। দোকানের পেছন পাশে কিছুটা বাগান থাকায় বিষয়টি কারো চোখে পড়েনি।

বৃহস্পতিবার দোকান সাপ্তাহিক বন্ধ থাকায় চোরেরা রাতের অন্ধকারে দোকানের পেছন দিয়ে ভেতরে প্রবেশ করে। তারা দোকনের ভেতরে ঢুকে সিসি ক্যামেরা ভাঙচুর করেছে। তার আগে পর্যন্ত যতটুকু ভিডিও হয়েছে তাতে দেখা যাচ্ছে ৪০/৪৫ বছরের একজন মুখোশ পরে দোকানে ঢুকছে।
জুয়েলারি ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি অন্তা সরকার বলেন, চুরির বিষয়ে আমরা শংকিত। যে জায়গা দিয়ে চোর ঢুকেছে সেটি ছিল লোকচক্ষুর আড়ালে। যার কারণে চোরেরা বেশ নিরাপদে দোকানে ঢুকতে পেরেছে।
এ ঘটনার সত্যতা নিশ্চিত করে চৌগাছা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, এ চুরির ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।