চামড়া খাত থেকে সর্বোচ্চ রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা

0

লোকসমাজ ডেস্ক॥ দিন যত যাচ্ছে পুঁজিবাজারে সূচক লেনদেন বাজার মূলধনে তত রেকর্ড গড়ছে। এমন বাজারে গত সপ্তাহে চামড়া খাতে বিনিয়োগকারীরা সর্বোচ্চ রিটার্ন পেয়েছেন। এই খাত থেকে ১৫ দশমিক ২ শতাংশ রিটার্ন পেয়েছেন তারা।
সাপ্তাহিক পর্যালোচনায় দেখা গেছে, পুঁজিবাজারে ২০টি খাতে তালিকাভুক্ত কোম্পানির মধ্যে গত সপ্তাহে বিনিয়োগকারীরা ১৯টি থেকে রিটার্ন পেয়েছেন। এর মধ্যে সর্বোচ্চ রিটার্ন পাওয়া চামড়া খাতের বাজার মূলধনের পরিমান ৩ হাজার ১০৭ কোটি টাকা।
এরপর যে খাত থেকে বিনিয়োগকারীরা রিটার্ন পেয়েছেন তা হলো খাদ্য আনুষাঙ্গিক খাত। এই খাতের রিটার্নের হার ১১ দশমিক ৭ শতাংশ, যা আমানতের সুদের হারের চেয়ে বেশি। এই খাতের বাজার মূলধনের পরিমাণ ৪৬ হাজার ২৪২ কোটি টাকা। রিটার্নের দিক দিয়ে তৃতীয় অবস্থানে আছে পাট খাত। খাতটির রিটার্নের হার ৮ দশমিক ৬ শতাংশ।
এছাড়া সেবা খাত থেকে বিনিয়োগকারীরা ৮ দশমিক ৫ শতাংশ রিটার্ন পেয়েছেন। কাগজ খাত থেকে বিনিয়োগকারীরা ৭ দশমিক ৭ শতাংশ, ভ্রমণ খাত থেকে ৫ দশমিক ৯ শতাংশ, এবং ফার্মাসিউটিক্যাল খাত থেকে ৫ দশমিক ৬ শতাংশ রিটার্ন পেয়েছেন। টেলিকমিউনিকেশন খাত থেকে ৫ দশমিক ৫ শতাংশ, প্রকৌশল খাত থেকে ৫ দশমিক ২ শতাংশ, নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান খাত থেকে ৫ শতাংশ, সিরামিক খাত থেকে ৪ দশমিক ১ শতাংশ, জ্বালানি খাত থেকে ৩ দশমিক ৯ শতাংশ, মিউচ্যুয়াল ফান্ড এবং জীবন বিমা খাত থেকে ৩ দশমিক ২ শতাংশ, বস্ত্র খাত থেকে ২ দশমিক ৯ শতাংশ, আইটি খাত থেকে ২ দশমিক ৫ শতাংশ, সিমেন্ট এবং বিবিধ প্রত্যেক খাত থেকে ২ দশমিক ২ শতাংশ, ব্যাংক খাত থেকে ১ দশমিক ৭ শতাংশ রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা।
এদিকে, সাধারণ বিমা খাত থেকে বিনিয়োগকারীরা গত সপ্তাহে রিটার্ন পাননি।