১২ লাখ মানুষকে ত্রাণ দিয়েছে বিএনপি: রিজভী

0

লোকসমাজ ডেস্ক॥ দলের নেতা-কর্মীরা এখন পর্যন্ত ১২ লাখ মানুষকে ত্রাণ সহায়তা দিয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রোববার (২৬ এপ্রিল) সকালে নারায়ণগঞ্জের আড়াইহাজারে ত্রাণ বিতরণের সময় এ কথা বলেন তিনি। নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সহ-সভাপতি মাহমুদুর রহমান সুমনের উদ্যোগে খাদ্য ও নগদ অর্থ বিতরণ করা হয়। এ সময় জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনিসহ, ছাত্রদল যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলের নেতা-কর্মীরা অসহায়, দুস্থ, কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে। সরকারের অনেক নিপীড়ন নির্যাতনের পরও নিজেদের পকেট টাকায় সারাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছে বিএনপি নেতাকর্মীরা। বিএনপির নেতাকর্মীরা ১২ লাখ মানুষকে এখন পর্যন্ত ত্রাণ দিতে পেরেছে। আজকে আড়াইহাজারে মাহমুদুর রহমান সুমন নগদ অর্থ ও খাদ্য দিচ্ছে। ‘মন্ত্রীরা ঘরের মধ্য থেকে ভিডিও বার্তা দিচ্ছে, আর বিএনপি নেতাকর্মীরা ঝুঁকির মধ্যেও অসহায়মানুষদের পাশে ছুটে যাচ্ছে সহযোগিতা করছে’ -বলেন রিজভী।
তিনি বলেন, জনগণের টাকয় কেনা ত্রাণ সরকারি দলের লোকের চেয়ারম্যান-মেম্বরদের ঘর থেকে, খড়ের পালা থেকে, খাটের নিচ থেকে চাল ডাল তেল পাওয়া যাচ্ছে। এ ধরনের রাজনৈতিক দল দিয়ে প্রধানমন্ত্রী করোনা মহামারিতে দুর্ভিক্ষ মোকাবিলা করতে পারবেন না। হাজার হাজার বস্তা চাল ধরা পড়ছে চেয়ারম্যান-মেম্বর অথবা আওয়ামী লীগ নেতার বাড়িতে। গোটা দেশকে দুর্ভিক্ষের মধ্যে ফেলে দিয়ে দেশ পরিচালনা করবেন মানুষ সেটা মেনে নেবে না। করোনার বিরুদ্ধে যে প্রস্তুতি নেওয়ার দরকার ছিল তা সরকার তা নেয়নি বলেও অভিযোগ করেন রিজভী।
বিএনপির এ নেতা বলেন, গতকাল বলছে সিটিতে গার্মেন্টস খুলে দেবে। সব শ্রমিক এলে কি ভয়াবহ অবস্থা হবে তা অনুমান করা যায়। একজনের হলে সবাই আক্রান্ত হবে। ব্যাপক বিস্তার লাভ করতে পারে। সরকারের সমালোচনা করে রিজভী বলেন, প্রতিদিন আমরা ৪০০ থেকে ৫০০ লোকের আক্রান্ত খবর পাচ্ছি। মারা যাচ্ছে বহু লোক। যথাযথ পদক্ষেপ নিলে এতো আক্রান্ত হতো না। ভিয়েতনাম ও ভুটান পদক্ষেপ নেওয়ায় সে দেশে আক্রান্ত হয়নি। রিজভী জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কয়েকদিন আগে মুক্তি পেয়েছেন। তাকে অন্যায়ভাবে কারাবন্দি করে রাখা হয়েছিল। তিনি জেল থেকে বেরিয়ে এসে বলছেন মানুষের পাশে দাঁড়াতে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে প্রতিনিয়ত খোঁজখবর নিচ্ছেন। বিএনপি নেতাকর্মীদের অসহায় গরিব দুস্থ ও কর্ম মানুষের পাশে দাঁড়াতে নির্দেশ দিয়েছেন।