যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে দুইদিনের আইটি মেলার উদ্বোধন

    0

    স্টাফ রিপোর্টার ॥ যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে শুরু হয়েছে দুই দিনব্যাপী আইটি মেলা ও শীত উৎসব।
    রোববার সকালে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। এ সময় প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ভিশন নিয়ে আইসিটি পার্ক নির্মাণ করেছিলেন তা বাস্তবায়নে এখানকার উদ্যোক্তারা নিরলসভাবে কাজ করছে। আগামীর স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে স্মার্ট নাগরিক গড়ায় এ পার্কের উদ্যোক্তাদের ভূমিকা রাখতে হবে। পার্ককে ঘিরে বিদ্যমান যেসব সমস্যা আছে সেগুলো সমাধানে উদ্যোক্তাদের সাথে প্রশাসন ঐক্যবদ্ধভাবে কাজ করবে বলে জানান তিনি।
    আইটি পার্ক ইনভেস্টারস অ্যাসোসিয়শনের সভাপতি আহসান কবীরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর আল হেরা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মফিজুল ইসলাম, প্রেসক্লাব যশোরের সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান।
    মেলায় ২০টি আইটি প্রতিষ্ঠান স্টল দিয়েছে। এসব স্টলে ওয়েব ডিজাইন, ওয়েব ডেভলপমেন্ট, গ্রাফিক্স থ্রিডি অ্যানিমেশন, ডিজিটাল মার্কেটিং, ই-কমার্স, কর্মী ও প্রতিষ্ঠান ব্যবস্থাপনা, হিসাব, প্রোডাকশন, সমবায়, ক্ষুদ্রঋণ সংক্রান্ত পরামর্শ ও সফটওয়্যার প্রদর্শন করা হচ্ছে। পাশাপাশি ক্যারিয়ার ক্যাম্প ও এডুকেশন ক্যাম্পের আয়োজন করা হয়েছে। এছাড়া শিক্ষার্থী, স্টার্টআপ ও ফ্রিল্যান্সারদের জন্য সেমিনার, বিজনেস ডায়ালগের আয়োজন রয়েছে মেলায়।
    উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন, আইটি পার্ক ইনভেস্টারস অ্যাসোসিয়শনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাজালাল।

     

    Lab Scan