চৌগাছায় অনলাইন জুয়োর জাল

0

স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) ॥ যশোরের চৌগাছা এলাকাতে অনলাইন জুয়ো খেলা ভয়াবহ আকারে ছড়িয়ে পড়েছে। সব বয়সের মানুষ বর্তমানে জুয়োয় আসক্ত হয়ে পড়েছে। তবে তরুণদের সংখ্যাই বেশি। এখনই অনলাইন জুয়ো বন্ধ করা না হলে পারিবারিক এমনকি সামাজিক অশান্তি প্রকট আকার ধারণ করতে পারে।
দেশের বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসানসহ দেশ- বিদেশের নামকরা সব ব্যক্তিরা সোস্যাল মিডিয়া ফেসবুকে অনলাইন জুয়ো (ক্যাসিনো) খেলার বিজ্ঞাপন দিচ্ছে বেশ আগে থেকেই। অনেকে এই বিজ্ঞাপন দেখে জুয়ো খেলায় মেতে উঠেছেন। তারা ইন্টারনেট ব্যবহার করে হরেক রকমের খেলা ডাউনলোড করে শুরু করছেন জুয়ো। খেলার প্রথম দিকে জুয়াড়িরা কয়েকটি দানে টাকা বাঁধিয়ে বেশ কিছু টাকার মালিক করে দিচ্ছে জুয়ো খেলোয়াড়দের। এরপর থেকে তারা শুধুই নেওয়া শুরু করছে। প্রথম দিকে যে টাকা পাচ্ছে সেই আশায় খেলোয়াড়রা একের পর এক দানে টাকা ধরছে আর হারাচ্ছে। শুধু তাই না অনলাইন জুয়ো খেলতে গিয়ে প্রথমে খেলোয়াড়কে নগদ বা বিকাশে একটি একাউন্ট খুলতে হচ্ছে। ওই একাউন্টে টাকা জমা করার পর সেখান থেকে জুয়োর দানে টাকা ডিপোজিট করতে হয়। এই ডিপোজিট করতে গিয়েও অনেকেই টাকা হারিয়ে ফেলছে এমন অভিযোগও কম নেই। গতকাল একাধিক জুয়ো খেলোয়াড়ের সাথে কথা বলে এমনটিই জানা গেছে।
পৌর এলাকার একাধিক যুবক নাম প্রকাশ না করার শর্তে বলেন, অনলাইন জুয়ো খেলে তারা হাজার হাজার টাকা নষ্ট করেছেন। ওয়ান এক্স বেট, ক্রাশ, টি টুয়েন্টি প্রিজা রুশ, মাই ক্যাসিনো, শতভাগ ডিপোজিট বোনাস, ২৫ শতাংশ ক্যাশব্যাক বোনাসসহ একাধিক নামে এসব অনলাইন জুয়ো তারা ইন্টারনেট হতে ডাউনলোড করে খেলা শুরু করে। প্রথম দিকে বড় বড় দান বাঁধিয়ে লোভে ফেলে দেয়।