চৌগাছায় খেঁজুর বাগান প্রকল্প পরিদর্শনে উচ্চ পর্যায়ের প্রশাসনিক দল

0

চৌগাছা (যশোর) সংবাদদাতা ॥ চৌগাছায় বৃহস্পতিবার খেজুর বাগান প্রকল্প পরিদর্শন করে উচ্চ পর্যায়ের সাচিবিক টিম। এ সময় প্রকল্পটির ভূয়সী প্রশংসার পাশাপাশি এটি যেন স্থায়ী রুপ নেয়, ভবিষ্যতে এ ধরনের আরও প্রকল্প নেওয়া এবং এটি যেন অর্থনৈতিক পণ্যে সাফল্যজনক রুপ নেয় সে বিষয়ে জেলা ও উপজেলা প্রশাসনকে গুরুত্বপূর্ণ বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করা হয়।
বৃহ¯পতিবার চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে প্রেজেন্টেশন ও আলোচনা শেষে স্বরুপদাহ ইউনিয়নের স্বরুপদাহ গ্রামের মাঠে উপজেলা প্রশাসন খেজুর বাগান প্রকল্প এবং পরে উপজেলার হয়াতপুর মাঠে কৃষকদের ব্যক্তিগত খেজুর বাগান প্রকল্প পরিদর্শন করে প্রশাসনিক দলটি।
উচ্চ পর্যায়ের দলটির নেতৃত্ব দেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন) হামিদুল হক। সদস্য ছিলেন জনপ্রশাসন বিভাগের যুগ্ম সচিব নজরুল ইসলাম সরকার ও মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব শাহিন আরা বেগম। এ সময় যশোরের জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার, চৌগাছার বিদায়ী উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, চৌগাছার ইউএনও সুস্মিতা সাহা, খেজুর বাগান প্রকল্পের উদ্যোক্তা ও যশোরের খেজুর গুড়কে জিআই পণ্য হিসেবে আবেদনকারী চৌগাছার সাবেক ইউএনও বর্তমান কুষ্টিয়ার খোকসার ইউএনও ইরুফা সুলতানা, চৌগাছার সহকারী কমিশনার (ভূমি) গুঞ্জন বিশ্বাস, যশোর ডিসি অফিসের সহকারী কমিশনার মাহি, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মুসাব্বির হুসাইন, স্বরুপদাহ ইউপি চেয়ারম্যান নূরুল কদর, সিংহঝুলি ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ মল্লিকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য গত ২৫ এপ্রিল যশোরের খেজুর গুড়কে জিআই পণ্য হিসেবে আনুষ্ঠানিক সনদপত্র দেওয়া হয়।