যশোরে প্রচারপত্র বিলিকালে শামসুজ্জামান দুদু কেউ নির্বাচনে গেলে তার প্রাথমিক সদস্য পদ বাতিল হবে

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং গণতন্ত্রের সপক্ষে কাজ করার জন্যে বিএনপি ভোট বর্জন করছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ভোট বর্জনের সিদ্ধান্তের প্রতি জনগণ অকুণ্ঠ সমর্থন দিয়েছে। বিএনপির পক্ষ থেকে কেউ নির্বাচনে অংশ গ্রহণ করছে না। কিছু লোক বিএনপির নাম ব্যবহার করছে। এই সরকার এবং নির্বাচন কমিশনারের অধীনে কোনো নির্বাচনে অংশ না নেওয়া বিএনপির চূড়ান্ত সিদ্ধান্ত।
উপজেলা নির্বাচন বর্জনে জনমত গঠনের লক্ষ্যে শনিবার জেলা বিএনপি আয়োজিত প্রচারপত্র বিলিকালে তিনি সাংবাদিকদের ব্রিফিংয়ে এ কথা বলেন। শহরের দড়াটানা মোড় থেকে কর্মসূচি শুরু হয়ে হাজী মুহাম্মদ মহসিন রোডে গিয়ে শেষ হয়।
এ সময় শামসুজ্জামান দুদু আরও বলেন, বর্তমান নির্বাচন কমিশন থেকে শুরু করে সরকার এবং প্রশাসন ভোট, রাজনীতি এবং জনগণের দাবি পদদলিত করেছে। এদের মধ্যে ন্যূনতম মুক্তিযুদ্ধের চেতনাবোধ এবং শহীদদের প্রতি যদি সম্মান থাকতো, তাহলে সকল রাজনৈতিক দলকে কাছে এনে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নিতো। দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দিকে মুক্ত করে এই সরকারের পদত্যাগে বাধ্য করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে এই সংকট উত্তরণ ঘটিয়ে মুক্তিযুদ্ধের চেতনা এবং জনগণের আশা বাস্তবায়ন সম্ভব।
তিনি বলেন, বিএনপির লক্ষ্য এই সরকারের পদত্যাগ এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন। সেই লক্ষ্যে বিএনপি কাজ করছে। এই সিদ্ধান্তের বাইরে দলের যে পর্যায়ের নেতাই হোক কেন নির্বাচনে গেলে তার দলের প্রাথমিক সদস্যপদ বাতিল হবে ।
কর্মসূচিতে উপস্থিত ছিলেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ( খুলনা বিভাগ ) অনিন্দ্য ইসলাম অমিত, জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম, সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্য মিজানুর রহমান খান, এ কে শরফুদ্দৌলা ছোটলু, মারুফুল ইসলাম, মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু, অ্যাড. হাজী আনিছুর রহমান মুকুল, সিরাজুল ইসলাম, নগর বিএনপির সাধারণ সম্পাদক এহসানুল হক সেতু, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মাসুম, ফারুক হোসেন, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, আশরাফুজ্জামান মিঠু প্রমুখ।