শার্শা সীমান্তে ৮শ বোতল ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটক

0

মনিরুল ইসলাম মনি, শার্শা (যশোর) ॥ যশোরের বেনাপোল পোর্ট থানার বাহাদুরপুর সীমান্ত থেকে ৮শ বোতল ফেনসিডিলসহ কেসমত আলী (৩৮) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছেন র‌্যাব সদস্যরা। কেসমত আলী বেনাপোল পোর্ট থানার বাহাদুরপুর গ্রামের চাঁন মিয়ার ছেলে।
যশোর র‌্যাব-৬ বৃহস্পতিবার এক প্রেসবিজ্ঞপ্তিতে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন, বেনাপোলের বাহাদুরপুর গ্রামের একটি বাঁশ বাগানে কিছু মাদক ব্যবসায়ী ফেনসিডিল বিক্রির জন্য মজুদ করেছে। গত বুধবার রাতে সেখানে অভিযান চালিয়ে কেসমত আলীকে আটক করা হয়। তার স্বীকারোক্তিতে ওই বাঁশ বাগানের মধ্যে একটি ডোবার মধ্যে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৮শ বোতল ফেনসিডিল জব্দ করা হয়।
আটককৃত মাদক ব্যবসায়ী প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, সীমান্তবর্তী এলাকায় বসবাস হওয়ার সুযোগে তারা অবৈধ পন্থায় ভারত থেকে স্বল্পমূল্যে ফেনসিডিল এনে যশোরসহ দেশের বিভিন্ন জেলায় বেশিদামে বিক্রি করে থাকে।
সূত্র জানায়, আসন্ন ঈদ উপলক্ষ্যে মাদকসেবীদের কাছে ফেনসিডিলের চাহিদা থাকে বেশি। তাই শার্শা উপজেলার বেনাপোল পোর্ট থানা এলাকার একাধিক সীমান্ত পথে বিপুল পরিমাণে ফেনসিডিল আসছে। বিশেষ করে দাউদখালী, রুদ্রুপুর, গোগা, ভুলোট, পুটখালী, দৌলতপুর,তেরঘর, গাতিপাড়া, বড়আঁচড়া, সাদীপুর, ঘিবা, শিকারপুর, কাশিপুর সীমান্ত এলাকায় এখন মাদক কারবারীদের রমরমা মাদক ব্যবসা চলছে বলে জানা গেছে।

র‌্যাব-৬ যশোরের কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক আসামী কেসমত আলীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।