বিভিন্ন স্থানে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন

0

লোকসমাজ ডেস্ক ॥ জাতীয় ও দলীয়য পতাকা উত্তোলন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে ১৯ জানুয়ারি শুক্রবার বিএনপির প্রতিষ্ঠাতা বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।
আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে বিস্তারিত প্রতিবেদন-
স্টাফ রিপোর্টার,চৌগাছা (যশোর) জানান, চৌগাছায় বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক সফল রাষ্ট্রনায়ক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৮ তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শুক্রবার বেলা ১০ টার দিকে উপজেলা ও পৌর বিএনপি যৌথভাবে বিএনপির দলীয় কার্যালয়ে আলোচনা সভা মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। উপজেলা বিএনপির আহ্বায়ক জহুরুল ইসলামের সভাপতিত্বে শহীদ জিয়ার কর্মময় জীবনের ওপর স্মৃতিচারণ করে আলোচনা করেন উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইউনুচ আলী দফাদার, পৌর বিএনপির সভাপতি সাবেক মেয়র সেলিম রেজা আওলিয়ার, যুগ্ম সাধারণ সম্পদক পৌর কাউন্সিলর আনিছুর রহমান, যুবদল নেতা আরিফুল ইসলাম ওয়াসিম, স্বেচ্চাসেবকদল নেতা আবু বকর, কৃষকদল নেতা শাহানুর রমহাম শাহিন প্রমুখ। এ সময় বিএনপি ও তার সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন। আলোচনা শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।
স্টাফ রিপোর্টার,মনিরামপুর (যশোর) জানান, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮ তম জন্মদিনে শুক্রবার মনিরামপুরে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। সন্ধ্যায় বিএনপির কার্যালয়ে আয়োজন করা হয় দোয়া মাহফিল, আলোচনাসভা ও দুস্থদের মাঝে কম্বল বিতরণ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন থানা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেন। পৌর বিএনপির সভাপতি খায়রুল ইসলামের সভাপতিত্বে আলোচনাসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট মকবুল ইসলাম, জামশেদ আলী, ফারুক হোসেন, ফিরোজ হোসেন, জুলফিকার আলী ভুট্টো, সন্তোষ স্বর, একে আজাদ, যুবদলের যুগ্ম আহ্বায়ক আইয়ুব আলী, আবু জাফর, ছাত্রদল নেতা কামরুজ্জামান প্রমুখ। অধ্যক্ষ মফিজুর রহমানের পরিচালনায় জিয়াউর রহমানের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ জানান, নানা কর্মসূচির মধ্য দিয়ে শুক্রবার বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী পালিত হয়। এ উপলক্ষ্যে দলীয় কার্যালয়ে ঝিনাইদহ জেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়েজন করা হয়। আলোচনা সভায় ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এম.এ মজিদ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনার সভাপতিত্বে আলোচনা সভায় ঝিনাইদহ সদর উপজেলা বিএনপির সভাপতি অ্যাড মুন্সি কামাল আজাদ পান্নু, পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. শামসুজ্জামান লাকী, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন আলম ও প্রভাষক জাহাঙ্গীর হোসেনসহ জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। আলোচনা সভায় জেলা বিএনপির সভাপতি এম এ মজিদ বলেন, ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমন বাংলাদেশকে সুখি সমৃদ্ধ রাষ্ট্র তৈরি ও তার রূপরেখা প্রণয়ন করেছিলেন। তার ১৯ দফা কর্মসূচি সেই স্বপ্নেরই অংশ।’ আলোচনা শেষে শহীদ জিয়াউর রহমানের মাগফিরাত ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে মুনাজাত করা হয়।
মহেশপুর (ঝিনাইদহ) সংবাদদাতা জানান, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে শুক্রবার বিকেলে মহেশপুর উপজেলা বিএনপির কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন ও আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। পৌর বিএনপির সভাপতি অ্যাড. আমিরুল ইসলাম খান চুন্নুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন মহেশপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক দবীর উদ্দিন বিশ্বাস,সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, পৌর বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক নারগিস সুলতানা দিপা ,সাংগঠনিক সম্পাদক সোহাগ খানসহ যুবদল ,ছাত্রদল ,স্বেচ্ছাসেবকদল ও শ্রমিকদলের নেতৃবৃন্দ।
সাতক্ষীরা সংবাদদাতা জানান, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে সাতক্ষীরায় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে জেলা বিএনপি। শুক্রবার সকালে শহরের আমতলা মোড়ে নিরিবিলি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএনপির আহবায়ক অ্যাড. সৈয়দ ইফতেখার আলী। জেলা বিএনপির সমন্বয়ক হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে ও সহ-সমন্বয়ক শেখ তারিকুল হাসানের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ, পৌর বিএনপির সদস্য সচিব তাসকিন আহমেদ চিশতি, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর আইনুল ইসলাম নান্টা, জেলা কৃষকদলের সাবেক আহ্বায়ক আহসানুল কাদির স্বপনসহ জেলা বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় নেতৃবৃন্দ বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করেন এবং সাতক্ষীরাসহ সারা বাংলাদেশের জেলখানায় যে সব বিএনপি নেতাকর্মী কারাবন্দী রয়েছেন তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।