ফুরফুরা শরীফের পীর ন’হুজুর কেবলার ওফাত দিবস আজ

0

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ॥ ফুরফুরা শরীফের পীর-এ কামেল, মাদারজাদওলি, গাওসুল ওয়াক্ত হজরত মওলানা শাহ সুফী নাজমুস সায়াদাত সিদ্দিকী ন’হুজুর পীর কেবলা (রহ.)-এঁর ৪৩তম ওফাত দিবস আজ রোববার (৭ জানুয়ারি)। ধর্মীয় ভাব গাম্ভীর্যেরে সাথে দিবসটি পালনের জন্য এপার বাংলা ওপার বাংলায় বিস্তারিত কর্মসূচির আয়োজন করা হয়েছে। এ উপলক্ষ্যে ঝিনাইদহ শহরের ব্যাপারীপাড়ায় সায়াদাতিয়া খানকাহ শরীফে আজ সন্ধ্যায় সওয়াব রেসানী ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শহর ও গ্রামে সপ্তাহব্যাপী হতদরিদ্রদের মাঝে টাকা ও শীতবস্ত্র বিতরণ করা হবে।
এদিকে ঢাকার ট্রাফিক্যাল হাইওয়ে হোমস সায়াদাতিয়া খানকাহ শরীফ ও খুলনা শহরেও হুজুর কেবলার ওফাত দিবসটি ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশের মধ্য দিয়ে পালন করা হবে।
উল্লেখ্য ১৯৮২ সালের এই দিনে ন’হুজুর পীর কেবলা (রহ.) ভক্ত আশেকানদের কাঁদিয়ে ওফাত লাভ করেন। দিবসটি পালনে প্রতিবছরই এপার বাংলা ও ওপার বাংলায় বিস্তারিত কর্মসূচি গ্রহন করা হয়।
ন’হুজুর পীর কেবলার পৌত্র পীর-এ কামেল আল্লামা হজরত বাকী বিল্লাহ (রহ.)-এঁর একমাত্র সাহেবজাদা জমিয়তে জাকেরিনের মুখ্য নির্দেশক মওলানা আল্লামা জাবিহ্হুল্লাহ (মাদ্দ.) সিদ্দিক ন’হুজুর কেবলার ওফাত দিবস উপলক্ষ্যে আয়োজিত সওয়াব রেসানী ও দোয়া মাহফিল শরিক হয়ে মুরীদ ও ভক্ত আশেকানদের অশেষ নেকি হাসিল করার আহ্বান জানিয়েছেন।