টানা দুদিন চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

0

রিফাত রহমান,চুয়াডাঙ্গা ॥ চুয়াডাঙ্গায় টানা দুদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা অব্যাহত রয়েছে। অতি তীব্র তাপপ্রবাহের কারণে মানুষের জীবনযাত্রায় স্থবিরতা বিরাজ করছে। আবারও এ জেলায় তাপমাত্রার তীব্রতা প্রচ- বেড়ে গেছে। প্রচ- তাপপ্রবাহ থেকে রেহাই পেতে মানুষ পারতপক্ষে ঘর থেকে বের হচ্ছে না। সাধারণ মানুষের তৃৃষ্ণা মেটাতে শরবত পান করাচ্ছে বিভিন্ন সংগঠন। কর্মহীন মানুষের শুকনো খাদ্য চাহিদা পাঠানো হয়েছে ত্রাণ মন্ত্রণালয়ে। এছাড়া চুয়াডাঙ্গা পৌরসভার পক্ষ থেকে কর্মহীন মানুষের তালিকা তৈরি করা হচ্ছে।
চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ইনচার্জ জামিনুর রহমান জানান,শনিবার (২৭ এপ্রিল) সন্ধ্যা ৬টায় চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিল ৫৮ শতাংশ। এদিন বেলা ৩টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিল ৪৮ শতাংশ। এদিন দুপুর ১২টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিল ২২ শতাংশ এবং সকাল ৯টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।
চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড.কিসিঞ্জার চাকমা জানান, জেলা পুর্নবাসন কমিটির সভায় সিদ্ধান্ত অনুযায়ী অনাহারী মানুষের জন্যে শুকনো খাবার চেয়ে ত্রাণ মন্ত্রণালয়ের আবেদন পাঠানো হয়েছে। ওই চাহিদা আসলে সেটা কর্মহীন মানুষের মধ্যে বিতরণ করা হবে। এছাড়া চুয়াডাঙ্গা পৌরসভার পক্ষ থেকে কর্মহীন মানুষের তালিকা তৈরি করা হচ্ছে। তাদেরকেও খাদ্য সহায়তা দেয়া হবে বলে তিনি জানান।