যশোরে বীর মুক্তিযোদ্ধার জমি প্রতারণা করে দখল ও বিদ্যুৎ পানি ব্যবহারের অভিযোগ

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর শহরের জেল রোডের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা হাসানুল করিম কামালের পৈত্রিক সম্পত্তি থেকে একখন্ড জমি জাল দলিল করেছেন মোশারেফ হোসেন নামের এক ব্যক্তি। এরপর মোশারেফ হোসেন ওই জমিতে ঢাকা হোটেল নামের একটি ব্যবসা প্রতিষ্ঠান খোলেন। ওই প্রতিষ্ঠানের যাবতীয় বিদ্যুৎ বীর মুক্তিযোদ্ধা হাসানুল করিমের মুক্তিযোদ্ধা মার্কেটের বিভিন্ন দোকানের মিটার থেকে চোরাই সংযোগ নিয়ে ব্যবহার করেন। এ অভিযোগ বীর মুক্তিযোদ্ধা হাসানুল করিম কামালের।
তিনি জানান, শহরের ঘোপ মৌজায় এস এ ৫০৩ এবং আর এস ৫২৩ খতিয়ানের আর এস ১৭৭০ দাগে আমার পৈত্রিক সম্পত্তি রয়েছে। গত ৫ থেকে ৬ বছর আগে প্রতারক মোশারফ হোসেনের সাথে আমার বড় ভাই ফজলে আকবর গোরকির ছেলে ফজলে রাব্বির পরিচয় হয়। এক পর্যায়ে তিনি আমার বড় ভাইয়ের বাড়ির কর্মচারীর দায়িত্ব পালন করেন। এই সুযোগে ওই জমির প্রতি মোশারেফ হোসেনের কুনজর পড়ে। জমিতে তিনি ঢাকা হোটেল নামের একটি ব্যবসা প্রতিষ্ঠান খোলেন। পরবর্তীতে তিনি আমার ভাইপো ফজলে রাব্বিকে দাতা এবং নিজেকে গ্রহিতা সাজিয়ে একটি জাল দলিল করেন। পরে বিষয়টি জানাজানি হলে মামলা করি। পরে সেই মামলায় প্রতারক মোশারেফ হোসেন কারাগারেও যান।
হাসানুল করিম কামাল আরও জানান, হোটেল ব্যবসা পরিচালনার সময় মোশারেফ হোসেন আমার মুক্তিযোদ্ধা মার্কেটের বিভিন্ন দোকানের বৈদ্যুতিক মিটার থেকে চোরাই সংযোগ নিয়ে বিদ্যুৎ ব্যবহার করেন। চোরাই বিদ্যুৎ সংযোগ নেওয়ার অপরাধে বিদ্যুৎ বিভাগ তাকে মোটা অংকের জরিমানা পর্যন্ত করে। তারপরও মোশারেফ হোসেন বিভিন্ন মিটার থেকে চোরাই সংযোগ নিয়ে বিদ্যুৎ ব্যবহার অব্যাহত রাখেন। এমনকি তিনি আমার বাসভবনের পৌরসভার পানির সংযোগ থেকে চোরাইভাবে সংযোগ নিয়ে পানি ব্যবহার করেন। বর্তমানে ওই প্রতারক লাপাত্তা । আদালত মোশারেফ হোসেনকে ওই জমি থেকে মাটি কাটা, স্থাপনা তৈরি কিংবা হস্তান্তর থেকে বিরত থাকার আদেশ সম্বলিত একটি সাইনবোর্ড টানিয়ে দিয়েছে।