কেশবপুরে কলেজছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরের কেশবপুরের এক কলেজছাত্রীকে ধর্ষণের দায়ে মিশু রহমান নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেছে আদালত। একই সাথে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার আসামির উপস্থিতিতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ (জেলা ও দায়রা জজ) বিচারক মো. গোলাম কবির এই রায় প্রদান করেন।
আদালতের বিশেষ পিপি অ্যাড. সেতারা খাতুন জানান, সাজাপ্রাপ্ত মিশু রহমান কেশবপুরের রেজাকাটি গ্রামের মৃত মুফজিলার রহমান কচির ছেলে।
মামলা সূত্রে জানা যায়, কেশবপুরের একটি কলেজে লেখাপড়া করেন ভুক্তভোগী ওই ছাত্রী। ২০২২ সালের ২৩ অক্টোবর বিকেলে তিনি প্রাইভেট পড়তে যান। পরে প্রাইভেট পড়া শেষে ভ্যানে করে স্থানীয় বগার মোড়ে আসেন। এরপর পায়ে হেঁটে বাড়ি ফেরার পথে আসামি মিশু রহমান তার গতিরোধ করে গায়ে থাকা ওড়না দিয়ে মুখ বেঁধে পাশের একটি ধানক্ষেতে তাকে নিয়ে নিয়ে যান। সেখানে ওই কলেজছাত্রীকে ধর্ষণ করেন মিশু রহমান। এ সময় কলেজছাত্রী জ্ঞান হারিয়ে ফেলেন। সন্ধ্যার পর জ্ঞান ফিরে ওই ছাত্রী বাড়ি গিয়ে বিষয়টি পরিবারের সদস্যদের জানান। অসুস্থ থাকায় ভুক্তভোগী ছাত্রীকে প্রথমে কেশববপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে এবং পরে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করেন পরিবারের সদস্যরা। পরদিন ভুক্তভোগী ছাত্রীর মা অভিযুক্ত মিশু রহমানকে আসামি করে কেশবপুর থানায় একটি মামলা করেন। পরে পুলিশ আসামি মিশু রহমানকে আটক করে। চলতি বছরের ৭ মে ওই মামলার চার্জশিট আদালতে দাখিল করেন তদন্ত কর্মকর্তা এসআই বিদুষ বিশ্বাস। এ মামলায় আসামি মিশু রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক তাকে উল্লিখিত সাজা প্রদান করেন।