‍যশোরে আইনজীবী ভবন থেকে বিএনপি নেতা আসাদুজ্জামান মিন্টু আটক

0

স্টাফ রিপোর্টার ॥ দেশের প্রচলিত আইন লঙ্ঘন করে যশোরে আইনজীবী ভবন থেকে মনিরামপুর উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আসাদুজ্জামান মিন্টুকে আটক করেছে ডিবি পুলিশ। বুধবার বেলা ১টার দিকে জেলা আইনজীবী সমিতির এক নম্বর ভবন থেকে তাকে আটক করে ডিবি পুলিশ সদস্যরা।
তবে যশোরের সিনিয়র আইনজীবীরা বলছেন, দেশের প্রচলিত আইনে আদালত চত্বর , আইনজীবী ভবন কিংবা আইনজীবীদের চেম্বার থেকে কাউকে গ্রেফতারের কোন এখতিয়ার নেই। এই স্থান থেকে কাউকে আটক করা হলে সেটি দেশের প্রচলিত আইনের পরিপন্থী।
ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বেলা সাড়ে ১২টার দিকে আসাদুজ্জামান মিন্টু এক নম্বর আইনজীবী ভবনে জেলা আইনজীবী সমিতির সাবেক সধারণ সম্পাদক এম গফুরের চেম্বারে যান। এর মধ্য আধা ঘন্টা পরে আইনজীবী সমিতির এক নম্বর ভবনের নিচে নাম্বার প্লেট বিহীন একটি সাদা রঙয়ের হাইচ মাইক্রোবাস এসে থামে। মাইক্রোবাসের মধ্যে থেকে চারজন ডিবি পুলিশের সদস্য নামেন। এসময় আসাদুজ্জামান মিন্টু এম এ গফুরের চেম্বার থেকে বের হচ্ছিলেন। বের হওয়া মাত্রই ডিবি পুলিশ সদস্যরা তাকে ওই মাইক্রোবাসে করে উঠিয়ে নিয়ে যায়।

এদিকে আসাদুজ্জামান মিন্টুকে আটকের সময় এম এ গফুর তার চেম্বারে ছিলেন না। পরে তিনি অন্যদের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হন
এ বিয়ষ জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক আমিনুর রহমান বলেন, দেশের প্রচলিত আইনে আদালত চত্বর আনইজীবী সমিতির ভবন কিংবা আইনজীবীর চেম্বার থেকে কাউকে আটক করার কোন বিধান নেই। কারণ আদলতে মানুষ ন্যায় বিচার প্রাপ্তীর আশায় আসে। আর আইনজীবীর কাছে মানুষ আইনী সহায়তা নিতে যায়।
ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার আসদুজ্জামান মিন্টুর আটকের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আটকের পর তাকে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়েছে।