অবরোধের শেষ দিনে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন স্থানে বিএনপির অবস্থান ও মিছিল

0

স্টাফ রিপোর্টার ॥ সরকারের পদত্যাগ, একতরফা প্রহসনের নির্বাচনের তফসিল বাতিল ও দেশব্যাপী আইন-শৃঙ্খলা বাহিনীর তান্ডবের প্রতিবাদে বিএনপির ডাকে সপ্তম দফার অবরোধের  সোমবার ছিল শেষ দিন। এ দিন অবরোধের সমর্থনে রোববার গভীর রাত থেকে সোমবার দিনভর যশোরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রাজপথে অবস্থান নেন বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।
অবরোধের সমর্থনে যশোর জেলা ছাত্রদল যশোর শহরের বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে মিছিল স্লোগান অব্যাহত রাখে। যশোর নগর বিএনপির ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড শাখার নেতৃবৃন্দ শহরের বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে মিছিল করে। যশোর নগর যুবদল শহরের ভোলা ট্যাংক রোডে বিক্ষোভ মিছিল করে। যশোর-বেনাপোল সড়কে ঝিকরগাছা উপজেলা যুবদল ও স্বেচ্ছাসেবক দল বিক্ষোভ মিছিল করে।
খুলনা মহানগর ও জেলা বিএনপি নেতৃবৃন্দ সোমবার ভোর থেকে নগরীর বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে অবরোধের সমর্থনে মিছিল করেন। খুলনা মহানগর ও জেলা যুবদলসহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা সড়কে অবস্থান নিয়ে মিছিল স্লোগান অব্যাহত রাখেন। ঝিনাইদহ জেলার বিএনপি বিভিন্ন সড়ক মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধের সমর্থনে মিছিল করে।

মেহেরপুর সদর উপজেলা বিএনপি ও স্বেচ্ছাসেবক দল পৃথকভাবে বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করে। কুষ্টিয়া-চূয়াডাঙ্গা সড়কের কবুরহাট এলাকায় অবরোধের সমর্থনে মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করে কুষ্টিয়া সদর উপজেলা যুবদল। কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে বটতলী বাইপাস এলাকায়, দেশব্যাপী সর্বাত্মক অবরোধের সমর্থনে কুষ্টিয়া জেলা ছাত্রদল দিনভোর অবরোধের সমর্থনে মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করে।
মাগুরা শহরের প্রাণকেন্দ্র পারনান্দুয়ালি ব্রিজের ওপর জেলা কৃষকদল দিনভোর অবরোধের সমর্থনে অবস্থান নিয়ে মিছিল স্লোগান অব্যাহত রাখে। বাগেরহাটের রামপাল থানার ভোজপাতিয়া ইউনিয়ন বিএনপি অবরোধের সমার্থনে মিছিল বের করে।
এদিকে সোমবার সন্ধ্যায় খুলনা-মোংলা মহাসড়কের রনসেন এলাকায় ব্যাপক প্রতিরোধ গড়ে তোলা হয়। কুষ্টিয়া জেলা সদরের রাজারহাট এলাকায় জেলা কৃষকদল মশাল মিছিল।
রোববার রাতে শার্শা উপজেলা বিএনপির অবরোধের সমর্থনে যশোর-বেনাপোল মহাসড়কে মশাল মিছিল করে। কুষ্টিয়ার ভেড়ামারা – দৌলতপুর সড়কে গোলাপনগর এলাকায় দেশব্যাপী সর্বাত্মক অবরোধের সমর্থনে মশাল মিছিল করে ভেড়ামারা উপজেলা বিএনপি এবং সকল অঙ্গ ও সহযোগী সংগঠন। মোকাররমপুর- বাহাদুরপুর -জনিয়াদহ সড়কে দৌলতপুর থানা বিএনপি মশাল মিছিল করে। সাতক্ষীরার শ্যামনগর উপজেলা স্বেচ্ছাসেবক দল উপজেলা সদরে এবং খুলনা সদর থানা ছাত্রদল থানা সদরে মশাল মিছিল করে।
এছাড়া খুলনা-বরিশাল সড়কে আমতলা বাজার, মাগুরার ভায়না মোড় এলাকায় মুক্তিকামী জনতা রোববার গভীর রাতে মশাল মিছিল করে।