যশোর-২ আসনে অপরিচিতের হাতে নৌকা, চৌগাছা আ. লীগে অসন্তোষ

0

স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) ॥ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইতোমধ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ৩শ আসনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে। যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনে ঘোষিত প্রার্থী একজন অপরিচিত ও অরাজনৈতিক ব্যক্তি বলে অভিমত খোদ আওয়ামী লীগের। শুধু তাই না, এবারও ঝিকরগাছা হতে দলীয় প্রার্থীর নাম আসায় চরম অসন্তোষ দেখা দিয়েছে দলটির মধ্যে।
রোরবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ এককভাবে ৩শ আসনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে। যশোর- ২ আসন হতে দল যাকে মনোনয়ন দিয়েছেন সেই ডা. তৌহিদুজ্জামন তুহিন একজন অপরিচিত মুখ ও অরাজনৈতিক ব্যক্তি হিসেবে অভিহিত করেছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। যে ব্যক্তি নৌকা পেয়েছেন তিনি ঝিকরগাছা উপজেলার বাসিন্দা হওয়ায় আরও অসন্তোষ দেখা দিয়েছে দলের তৃণমূল হতে চৌচাছা উপজেলা পর্যন্ত। অনেক নেতা-কর্মী আসন্ন নির্বাচনে নিজেদেরকে গুটিয়ে রাখার সিদ্ধান্তও নিয়েছেন। তৃণমূল ও উপজেলা পর্যায়ের একাধিক নেতার সাথে কথা বলে তা জানা গেছে। রোববার আওয়ামী লীগের প্রার্থী ঘোষণার পর হতে গোটা উপজেলায় আওয়ামী লীগের মধ্যে এক ধরনের থমথমে অবস্থা বিরাজ করছে। অনেক নেতা-কর্মী দলীয় হাইকমান্ডের কথা বিবেচনা করে মুখ খুলতে সাহস পাচ্ছেন না। তবে গতকাল সোমবার উপজেলা শহর এমনকি শহরতলীর প্রতিটি চায়ের দোকান মাঠ -ঘাট সর্বত্রই নৌকায় প্রার্থী নতুন মুখ নিয়ে চলেছে ব্যাপক আলোচনা- সমালোচনা। এ সময় তৃণমূলের অনেকেই চৌগাছা হতে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনী লড়াইয়ে মাঠে থাকার যুক্তিও তুলে ধরেন।
নাম প্রকাশে অনিচ্ছিুক তৃণমূল কর্মীরা বলেন, রাজনীতি করার মত আর পরিবেশ নেই। আমলা, গায়ক, নায়ক, নায়িকা আর খেলোয়াড় হলেই তাদের পোয়াবারো। যারা ছাত্রজীবন হতে রাজনীতি করতে করতে আজ জীবনের অন্তিমলগ্নে এসেছেন। শেষ জীবনের চাওয়া সংসদে দাঁড়িয়ে নিজের এলাকা নিয়ে কথা বলা।
উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দেবাশিষ মিশ্র জয় বলেন, আমি ব্যক্তিগতভাবে চরম মর্মাহত, কেননা আমি আশা করেছিলাম নেত্রী মাঠে থাকা নেতাদের মূল্যায়ন করবেন। কিন্তু তা হয়নি।
জেলা পরিষদের সদস্য দেওয়ান তৌহিদুর রহমান বলেন, দলীয় হাইকমান্ড যেটি ভালো মনে করেছেন সেটিই করেছেন। এখন নৌকার জয়ের লক্ষ্যে সকলকে এক হয়ে কাজ করতে হবে।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী ফোন রিসিভ না করলেও যুগ্ম সাধারণ সম্পাদক এসএম সাইফুল রহমান বাবুল বলেন, সকলের প্রত্যাশা ছিল হাইকমান্ড এবারের নির্বাচনে চৌগাছা থেকে হয়ত দলীয় প্রার্থী দেবেন। কিন্তু তা হয়নি।
উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ড. এম মোস্তানিছুর রহমান বলেন, নেত্রী যেটি ভালো মনে করেছেন সেটি করেছেন। এখন আমরা সকলেই নৌকার প্রার্থীকে বিজয়ের লক্ষ্যে কাজ করব।