চুয়াডাঙ্গায় স্কুলছাত্র হত্যা ১ জনের মৃত্যুদণ্ড, ২ জনের ১৪ বছরের জেল

0

 

চুয়াডাঙ্গা সংবাদদাতা॥ চুয়াডাঙ্গার ভি. জে. সরকারি উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র আবু হোরায়রা হত্যা মামলার রায়ে প্রধান আসামি তালতলা গোরস্থানপাড়ার শহিদুল ইসলামের ছেলে মোমিনকে (২২) মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং একই এলাকার স্কুলপাড়ার মোত্তালেবের ছেলে পারভেজ আহমেদ (২৮) ও ওই এলাকার কুটিপাড়ার জামাত আলীর ছেলে আশরাফুজ্জামান ওরফে রিজনকে (৩০) ১৪ বছরের সশ্রম কারাদণ্ডসহ ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।
চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মাসুদ আলী সোমবার দুপুরে এই রায় ঘোষণা করেন। নিহত স্কুলছাত্র এবং দণ্ডিতদের বাড়ি চুয়াডাঙ্গা পৌর এলাকার তালতলা গ্রামে। দণ্ডিতদের মধ্যে পারভেজ পলাতক রয়েছেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, তালতলা গোরস্থানপাড়ার আব্দুল বারেকের একমাত্র ছেলে আবু হোরায়রা ২০২২ সালের ১৯ জানুয়ারি বিকেলে প্রাইভেট পড়তে গিয়ে নিখোঁজ হয়। এ ঘটনায় নিহত স্কুলছাত্রের পিতা আব্দুল বারেক প্রাইভেট শিক্ষক রন্জু হোসেনসহ ৫ জনের বিরুদ্ধে সদর থানায় একটি মামলা দায়ের করেন। সদর থানার উপপরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান তদন্ত শেষে উল্লিখিত তিনজনের বিরুদ্ধে ওই বছরের ৩০ জুন আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।
আদালতের বিচারক চাঞ্চল্যকর এই মামলায় ১৩ জনের সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় অভিযুক্তদের বিরুদ্ধে এ রায় ঘোষণা করেন। বিবাদীপক্ষের কৌঁশুলি ছিলেন মশিউর রহমান পারভেজ ও রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন এপিপি গিয়াস উদ্দীন।