খুলনা জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান গ্রেফতার

0

 

খুলনা ব্যুরো॥ খুলনা জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খানকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে বটিয়াঘাটা উপজেলার জলমা এলাকা থেকে তাঁকে গ্রেফতার করা হয়।
বটিয়াঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শওকত কবির বিষয়টি নিশ্চিত করে বলেন, গতকাল বুধবার বটিয়াঘাটা থানায় হওয়া বিস্ফোরক দ্রব্য আইনের একটি মামলায় দুপুরে উপজেলার জলমা এলাকা থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে।
গত ৩১ অক্টোবর খুলনা সদর থানার উপপরিদর্শক (এসআই) মো. খালিদ উদ্দীন বাদী হয়ে ৪৭ জনের নাম উল্লেখ করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেন। ওই মামলাতেও জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খানকে আসামি করা হয়। এ ছাড়া একই দিন নগরের সোনাডাঙ্গা থানার এসআই নিয়াজ মোরশেদ বাদী হয়ে ৩৭ জনের নাম উল্লেখ করে বিশেষ ক্ষমতা আইনে আরেকটি একটি মামলা করেন। ওই মামলাতেও আমীর এজাজ খানকে আসামি করা হয়েছে।
আরও পড়ুন
২০০১ সালের পর থেকে বিএনপি যতগুলো নির্বাচনে অংশ নিয়েছে, সব কটিতে খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসন থেকে বিএনপির প্রার্থী হয়েছেন আমীর এজাজ খান।
এদিকে এরআগে, দাকোপ উপজেলা বিএনপির আহবায়ক আব্দুল মান্নানকে থানা পুলিশ এবং খুলনা জেলা ছাত্রদলের সভাপতি আব্দুল মান্নান মিস্ত্রিকে নিরালার বাসা থেকে সাদাপোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে তুলে নিয়ে যায় পুলিশ।