ঝিনাইদহে দুর্গাপূজায় প্রস্তুত ৪৮৭টি মন্ডপ

0

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহ ॥ ঝিনাইদহের মন্ডপে মন্ডপে প্রতিমায় শেষ তুলির আঁচড়ে আকর্ষণীয় করতে ব্যস্ত কারিগররা। আলোকসজ্জাসহ বাহারি সব আয়োজন দুর্গাপূজাকে ঘিরে। আগামী ২০ অক্টোবর থেকে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। ঝিনাইদহের পাড়া মহল্লাসহ প্রতিটা গ্রামে উৎসব ছড়িয়ে পড়েছে। দোকানে দোকানে ভিড়। ঝিনাইদহ জেলায় এবার ৪৮৭টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।
আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ঝিনাইদহ জেলা প্রশাসক ও পুলিশ সুপার প্রস্তুতির অংশ হিসেবে ঝিনাইদহ পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদসহ প্রতিটি পূজা কমিটির সাথে সম্প্রীতি সভা করেছেন। জেলা প্রশাসনের দেওয়া তথ্যমতে এবার ঝিনাইদহ সদর উপজেলায় ১১৯, শৈলকুপায় ১৩৭, হরিণাকুন্ডুতে ৩৩, কালীগঞ্জে ৯৯, কোটচাঁদপুরে ৪৫ ও মহেশপুর উপজেলায় ৫৪টি মন্ডপে দুর্গোৎসব পালিত হবে। শহরের পাগলাকানাই ও হামদহ কালীমন্দিরে গিয়ে দেখা যায় শেষ মুহূর্তের কাজে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা কারিগররা।
ঝিনাইদহ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিনয় কৃষ্ণ বিশ্বাস জানান, প্রতিমা তৈরির কাজ প্রায় শেষের দিকে। এবার জেলায় ৪৮৭টি মন্দিরে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। প্রস্তুতি নিয়ে পুলিশ সুপার আজিম-উল-আহসান জানান, দুর্গাপূজা উদযাপনে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে প্রতিটি পূজা মন্ডপে সিসি ক্যামেরা, মন্দিরভিত্তিক স্বেচ্ছাসেবক দল গঠন ও পুলিশি টহল জোরদার করা হয়েছে।
বিষয়টি নিয়ে জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলাম জানান, ইতোমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্ততি গ্রহণ করা হয়েছে। সকলের মাঝে ধর্মীয় সম্প্রীতি বজায় থাকবে এই আশা তিনি ব্যক্ত করেন।