যশোর-বেনাপোল মহাসড়কের মৃত গাছ ভেঙে নিহত ২

0

তরিকুল ইসলাম, ঝিকরগাছা (যশোর)॥ যশোর-বেনাপোল মহাসড়কের বেনেয়ালীতে রাস্তার পাশের মৃত ও ঝুঁকিপূর্ণ গাছ ভেঙে ২ জন নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে ঝিকরগাছা উপজেলার বেনেয়ালী ব্র্যাক অফিসের সামনে। নিহতরা হলেন, যশোর উপশহর ডি ব্লকের লিয়াকত আলীর ছেলে ডায়নামা মিস্ত্রি সালাউদ্দিন (৪৫) ও বেনাপোল বড় আঁচড়া গ্রামের মুনছুর আলীর ছেলে শিমুল হোসেন (৩৫)।
স্থানীয়রা জানান, বেনাপোল থেকে ছেড়ে আসা যশোরগামী একটি কাভার্ডভ্যান ঘটনাস্থলে পৌঁছুলে বিপরীত দিক থেকে আসা বেনাপোলগামী একটি যাত্রীবাহী বাসকে সাইড দেয়ার সময় রাস্তার পাশের একটি অর্ধমৃত রেইনট্রি বাসের ওপর ভেঙে পড়ে। এ সময় বাসের ছাদে থাকা ২ ব্যক্তির মাঝখানে গাছচাপা পড়ে ঘটনাস্থলে নিহত হন সালাউদ্দিন। মারাত্মক আহত অবস্থায় স্থানীয়রা শিমুল হোসেনকে ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. রেজাউল করিম তাকেও মৃত্যু ঘোষণা করেন।

রাত ১২টার দিকে নিহত দুই পরিবারের আবেদনের প্রেক্ষিতে সুরোতহাল রিপোর্ট শেষে নাভারণ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন লাশ পরিবারের কাছে হস্তান্তর করেন।

দুর্ঘটনার পর রাস্তার ওপর গাছ পড়ে থাকায় প্রায় দেড় ঘন্টা যশোর-বেনাপোল মহাসড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে ঝিকরগাছা থানা ও হাইওয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীদের প্রচেষ্টায় যান চলাচল স্বাভাবিক হয়।