খুবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ১৬ আগস্ট

0

খুলনা ব্যুরো॥খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে আগামী ১৬ আগস্ট থেকে।  বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে একাডেমিক কার্যক্রম সংক্রান্ত মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।
খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক ((চলতি দায়িত্ব) প্রফেসর খান গোলাম কুদ্দুস জানান, সভায় ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের একাডেমিক ক্যালেন্ডার, ক্লাস শুরু এবং প্রথম বর্ষের ভর্তির অগ্রগতি এবং চলতি দ্বিতীয় টার্মের শিক্ষা কার্যক্রমে অগ্রগতি বিষয়ে আলোচনা করা হয়। পরে আগামী ১৬ আগস্ট থেকে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের সকল ডিসিপ্লিনের স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষের প্রথম টার্মের ক্লাস শুরুর সিদ্ধান্ত নেয়া হয়।
তিনি আরো জানান, সভায় উপাচার্য র‌্যাগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ এবং একই সঙ্গে র‌্যাগিং বিরোধী প্রচারণা বৃদ্ধি, র‌্যাগিং সম্পর্কে জানাতে শিক্ষার্থীদের জন্যে হটলাইন নম্বর চালুসহ বিভিন্ন বিষয়ে ছাত্রবিষয়ক পরিচালকের দপ্তরের প্রতি আহ্বান জানান।
সভায় উপউপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, বিভিন্ন স্কুলের ডিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও ডিসিপ্লিন প্রধানগণ উপস্থিত ছিলেন।