ঢাকায় পুলিশের ১১ মামলায় বিএনপির ৫৪৭ নেতাকর্মী আসামি

0

লোকসমাজ ডেস্ক॥ বর্তমান সরকারের পদত্যাগের একদফা দাবিতে ঢাকার প্রবেশমুখে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে  পুলিশের ওপর হামলার অভিযোগ এনে  ঢাকা মহানগরের ৭ থানায় ১১টি মামলা করা হয়েছে। এসব মামলায় দলের ৫৪৭ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে এজাহারনামীয় ৪৬৭ জনকে আসামি করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ১৪৯ জনকে গ্রেফতার করা হয়েছে।
এসব তথ্য গণমাধ্যমকে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের জনসম্পর্ক ও গণমাধ্যম বিভাগের উপকমিশনার (ডিসি মিডিয়া) মো. ফারুক হোসেন।
ডিএমপি সূত্র জানায়, শনিবার মাতুয়াইলে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় কদমতলী থানায় পুলিশ বাদী হয়ে যে মামলা করেছেন, সেখানে ৭০ জনকে আসামি করা হয়েছে। মামলায় অভিযোগ করা হয়েছে আসামিরা অস্ত্র নিয়ে পুলিশের ওপর হামলা চালিয়েছেন। সরকারি কাজে বাধা দিয়েছেন।
সংঘর্ষের ঘটনায় যাত্রাবাড়ী থানায় দুটি মামলা হয়েছে। এর মধ্যে বাস পোড়ানোর ঘটনায় ১০৯ জনকে আসামি করা হয়েছে। পুলিশের ওপর হামলার ঘটনায় করা আরেকটি মামলায় ওই ১০৯ জনকেই আসামি করা হয়েছে।
আরও জানা যায়, উত্তরায় সংঘর্ষের ঘটনায় উত্তরা পশ্চিম থানায় দুটি মামলা হয়েছে। পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে এ মামলা দুটি করা হয়েছে।
একটি মামলায় গাজীপুর মহানগর বিএনপির সভাপতি গিয়াস উদ্দিন সরকারসহ ১৪ জনকে আসামি করা হয়েছে। অন্য মামলায় আসামি করা হয়েছে ১৬ জনকে।
ধোলাইখাল এলাকায় সংঘর্ষ ও পুলিশের ওপর হামলার ঘটনায় সূত্রাপুর থানায় একটি মামলা করেছে পুলিশ। ওই মামলায় কেন্দ্রীয় যুবদলের সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদসহ ২৪ জনকে আসামি করা হয়েছে।
এছাড়া পুলিশের ওপর হামলার অভিযোগে বিমানবন্দর থানায় একটি মামলা হয়েছে। এই মামলায় অজ্ঞাত ৮০ জনকে আসামি করা হয়েছে।
সংঘর্ষের ঘটনায় একটি মামলা হয়েছে বংশাল থানায়। সেখানে আসামি করা হয়েছে ২৫ জনকে। সংঘর্ষের ঘটনায় উত্তরা পূর্ব থানায় মোট মামলা হয়েছে তিনটি। এই তিনটি মামলায় মোট আসামি করা হয়েছে ১০০ জনকে।