মণিরামপুরে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যের বিরুদ্ধে প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন ভাইপো বাবলু ভট্টাচার্য্য

0

 

স্টাফ রিপোর্টার,মণিরামপুর (যশোর) ॥ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৫ (মণিরামপুর) আসনে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যের বিরুদ্ধে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে মাঠে নেমেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য্যরে ছেলে বাবলু ভট্টাচার্য্য। রোববার (১৮ জুন) সন্ধ্যায় মণিরামপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে বাবলু ভট্টাচার্য্য এ ঘোষণা দেন।
বর্তমান সংসদ সদস্য প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যের  বড় ভাই দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট পীযুষ কান্তি ভট্টাচার্য্যের  ছেলে বাবলু ভট্টাচার্য্য নিজেকে একজন লেখক ও সাংস্কৃতিককর্মী পরিচয় দিয়ে লিখিত বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর তার পিতার (পীযুষ কান্তি) উত্তরাধিকারী হিসেবে মণিরামপুরে দুর্নীতির বিরুদ্ধে আপোষহীণ যুদ্ধে সামিল হতে সংসদ সদস্য প্রার্থী হতে ইচ্ছা পোষণ করছি।
আপন কাকা বর্তমান সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্যকে ইঙ্গিত করে তিনি বলেন, মণিরামপুর থেকে দুর্নীতি ও অনিয়ম চিরতরে উচ্ছেদ করে জনগণের কাছে সততা স্বচ্ছতা ও জবাবদিহিতার দৃষ্টান্ত স্থাপনের লক্ষ্যে আমি আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে এলাকায় গণসংযোগ শুরু করেছি।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাবলু ভট্টাচার্য্য বলেন, বয়সের ভারে পিতা ন্যুব্জ হয়ে পড়ায় তিনি আর নির্বাচনে প্রার্থী হবেন না। তিনি বলেন, পিতার (পীযুষ ভট্টাচার্য্য) অনুমতি ও আশীর্বাদ নিয়েই আমি নির্বাচনের মাঠে নেমেছি।
উল্লেখ্য আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট পীযুষ কান্তি ভট্টাচার্য্য ১৯৭৩ সালে নির্বাচনে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়াও ১৯৮৬ সালের নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। পীযুষ কান্তি ভট্টাচার্য্যরে ছোট ভাই স্বপন ভট্টাচার্য্য ২০১৪ সালে নৌকার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ২০১৮ সালে আওয়ামী লীগের প্রার্থী হয়ে সংসদ সদস্য হন। এছাড়াও তিনি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করে চলেছেন।