যশোরে চেক ডিজঅনার মামলায় সাজাপ্রাপ্ত জেলা আ.লীগ নেতা মীর জহুরুল কারাগারে

0

 

স্টাফ রিপোর্টার ॥ যশোরে চেক ডিজঅনারের ২টি মামলায় সাজাপ্রাপ্ত জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মীর জহুরুল ইসলামকে বৃহস্পতিবার সকালে গ্রেফতার করেছে পুলিশ। দুপুরে আদালতে সোপর্দ করা হলে যুগ্ম দায়রা জজ খাইরুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।
জেলা আওয়ামী লীগের নেতা মীর জহুরুল ইসলাম যশোর শহরের পালবাড়ি গাজীরঘাট রোডের মৃত শমসের আলীর ছেলে। তিনি মেসার্স মীম এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী। পুরাতন কসবা এলাকার মৃত তবিবুর রহমানের ছেলে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেহেদী হাসান মিন্টুর দায়ের করা ২টি চেক ডিজঅনার মামলায় আদালত তাকে সাজা প্রদান করেন। রায় ঘোষণার পর থেকে মীর জহুরুল ইসলাম পলাতক ছিলেন।
বাদীর আইনজীবী আমির হোসেন জানান, মীর জহুরুল ইসলাম ব্যবসার কথা বলে মেহেদী হাসান মিন্টুর কাছ থেকে ২৮ লাখ ৭৭ হাজার টাকা ধার নিয়েছিলেন। এর বিপরীতে তিনি মেহেদী হাসান মিন্টুকে ব্যাংকের ২টি চেক দেন। পরবর্তীতে টাকা ফেরত না দেওয়ায় মীর জহুরুল ইসলামের বিরুদ্ধে আদালতে পৃথক ২টি মামলা করেন মেহেদী হাসান মিন্টু। একটি মামলায় ২০২২ সালের ২৭ নভেম্বর যুগ্ম দায়রা জজ খাইরুল ইসলাম আসামি মীর জহুরুল ইসলামকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও চেকে উল্লিখিত ২০ লাখ ৭৭ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন। অপর একটি মামলায় ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও চেকে উল্লিখিত ৮ লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দেন।