চৌগাছায় জাবি শিক্ষার্থীর আত্মহত্যা

0

 

চৌগাছা (যশোর) সংবাদদাতা॥ চাকরি না পেয়ে এবং শারীরিক অসুস্থতার কারণে হতাশাগ্রস্থ হয়ে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নৃ-বিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী হাবিবুর রহমান (২৯)। শুক্রবার (২০ জানুয়ারী) বিকেলে ঘটনাটি ঘটেছে উপজেলার স্বরুপদাহ ইউনিয়নের জলকার-মাধবপুর গ্রামে। তিনি জলকার-মাধবপুরগ্রামের মৃত আয়নাল হকের ছেলে।
অতিসম্প্রতি হওয়া সরকারি প্রাথমিকের সহকারী শিক্ষক পদে মৌখিক পরীক্ষা দিয়েছিলেন হাবিব। তার প্রতিবন্ধী কোটা থাকলেও চূড়ান্তভাবে চাকুরিতে টিকতে পারেনি হাবিব। বন্ধু-বান্ধবীদের চাকরি হয়েছে। এনিয়ে তার মধ্যে ব্যাপক হতাশা ছিলো। তিনি গ্রামে নিজেদের বসতবাড়ির দোতলা শয়নকক্ষের পাশের রুমে ফ্যানের হুকের সাথে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেন। পরে পরিবারের সদস্য এবং গ্রামবাসীর অনুরোধ ও আবেদনের প্রেক্ষিতে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তছাড়াই দাফনের অনুমতি দেয়া হয়।
নিহতের বড়ভাই আনিছুর রহমান জানান, চাকারি না পাওয়ার হতাশা থেকেই হাবিবুর রহমান আত্মহত্যা করেছেন। এছাড়া অন্য কোনো কারন আমাদের জানা নেই।
পুলিশ ও স্থানীয়রা জানান, শুক্রবার বিকেলে হাবিবুরদের গ্রামের দোতলা বাড়িতে শয়নকক্ষের পাশের কক্ষে ফ্যানের হুকের সাথে গলায় রশি দিয়ে ঝুলতে দেখে প্রথমে তার ভাইজি ইভা চিৎকার শুরু করে। পরে পরিবারের সদস্যরা এসে রশি কেটে নামিয়ে দেখেন তার মৃত্যু হয়েছে। সংবাদ পেয়ে চৌগাছা থানার পরিদর্শক (তদন্ত) ইয়াসিন আলম চৌধুরী এবং পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জয়নুল ইসলামের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে যায়। পরিবারের সদস্যরা ও গ্রামের লোকজনের আবেদনের প্রেক্ষিতে হাবিবের মরাদেহ ময়নাতদন্ত ছাড়াই দাফনের অনুমতি দেয়া হয়। পরে রাতেই পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন চৌগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) জয়নুল ইসলাম।