একুশে আগস্টের গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে যশোর আওয়ামী লীগের দোয়া ও আলোচনা সভা

0

 

 

 

স্টাফ রিপোর্টার ॥ ২১ আগস্ট গ্রেনেড হামলার সাথে জড়িতদের বিচার দাবিতে রোববার যশোরে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের উদ্যোগে নানা কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিলো আলোচনা সভা, দোয়া মাহফিল ও মানববন্ধন।
বিকেলে শহরের গাড়ীখানা রোডস্থ জেলা আওয়ামী লীগের জেলা কার্যালয়ে এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন যশোর-৬ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। এসময় অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে আলোচনা করেন, আওয়ামী কেন্দ্রীয় উপ-কমিটির সাবেদ সদস্য এমএ মজিদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট মনিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট গাজী আব্দুল কাদেও, আলহাজ ফিরোজ খান, লুৎফুল কবীর বিজু, এম এ বাশার প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা একুশে আগস্টের হামলার জন্য বিএপি-জামায়াত জোটকে দায়ী করে এ ঘটনার দ্রুত বিচার দাবি করেন। পরে গ্রেনেড হামলায় নিহতদের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়।
এদিকে সকালে ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়তিদরে বিচারের দাবিতে যশোরে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বেলা সাড়ে ১১টায় প্রেস ক্লাব যশোরের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।
ঘন্টাব্যাপি মানববন্ধনে যশোর জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আসাদুজ্জামান মিঠুর নেতৃত্বে যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগসহ সংগঠনের শতাধিক নেতাকর্মীরা মানববন্ধনে অংশ নেন। এসময় নেতৃবৃন্দ বলেন, বিএনপি জোট সরকারের আমলে দেশে জঙ্গিবাদের উত্থান হয়। ২০০৪ সালের ২১ আগস্ট সরকারের প্রত্যক্ষ মদদে গ্রেনেড হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় জড়িতদের শাস্তি নিশ্চিত করতে বিচার সম্পন্ন ও জঙ্গিবাদের পৃষ্টপোষকদের বিচারের আওতায় আনার দাবি জানান নেতৃবৃন্দ।
মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, স্বেচ্ছসাসেবক লীগের যুগ্ম আহবায়ক নূরে আলম সিদ্দিকী মিলন, সদস্য ইমামুল করিবসহ প্রমুখ।