কোন অপশক্তি জনতার আন্দোলনকে বাধাগ্রস্ত করতে পারবে না :নার্গিস বেগম

0

মাসুদ রানা বাবু ॥ যশোরে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, জনগণকে সাথে নিয়ে লড়াইয়ের ময়দানে আছি। লড়াইয়ের ময়দানে থাকবো। ফ্যাসিস্ট অগণতান্ত্রিক আওয়ামী শক্তির পতন ঘটিয়ে, গণতন্ত্রের নতুন সূর্যোদয়ের মধ্য দিয়ে ঘরে ফিরবো। কোন অপশক্তি জনতার এই আন্দোলনকে বাধাগ্রস্ত করতে পারবে না।
বৃহস্পতিবার যুবদলের ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা যুবদল আয়োজিত যুব সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। বিকালে জেলা বিএনপি কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে দলটির নেতাকর্মীরা কারবালা কবরস্থানে গিয়ে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য ও মন্ত্রী তরিকুল ইসলামে কবর জিয়ারত করেন।
যুব সমাবেশে অধ্যাপক নার্গিস বেগম আরও বলেন, মহান স্বাধীনতার ঘোষক সাবেক রাষ্ট্রপতি বীর উত্তম শহীদ জিয়াউর রহমান জাতীয়তাবাদী যুবদল প্রতিষ্ঠার মধ্য দিয়ে যুব শক্তির উত্থানের সূচনা করেছিলেন। সেদিন তিনি যুব সমাজকে ঐক্যবদ্ধ করেছিলেন। সেই দল আজ একটি বৃহৎ শক্তিতে পরিণত হয়েছে। নব্বইয়ে স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে বিএনপির সাথে যুবদলের প্রতিটি নেতা কর্মী রাজপথে যেমন তেজদীপ্ত ভূমিকায় ছিল। ঠিক তেমনি আজ দীর্ঘ এক যুগেরও অধিক সময় ধরে জাতির ওপর জগদ্দল পাথরে মত চেপে বসা ফ্যাসিস্ট আওয়ামী সরকার বিরোধী আন্দোলনেও একই ভূমিকায় অবতীর্ণ হয়েছে।
তিনি বলেন, বিএনপির নেতৃত্বে দেশ ও মানুষ বাঁচানোর যে লড়াই চলছে। সেই লড়াইয়ে যুবদল তাদের অন্তর্নিহিত সংগ্রামী শক্তি দিয়ে এই ফ্যাসিস্ট স্বৈরাচারের পতনকে তরান্বিত করবে ইনশাল্লাহ। সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতায় জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু বলেন, ক্ষণজন্মা পুরুষ শহীদ জিয়াউর স্বাধীনতাত্তোর বাংলাদেশের প্রেক্ষাপট বিবেচনায় যুবদল প্রতিষ্ঠা করেছিলে। যে সময় যুব সমাজের অবক্ষয় শুরু হয় ঠিক সেই সময় তিনি যুবদল প্রতিষ্ঠা করেন।
সমাবেশে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য গোলাম রেজা দুলু, আব্দু সালাম আজাদ, নগর শাখার সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ, সাধারণ সম্পাদক এহসানুল হক সেতু,সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন প্রমুখ।
জেলা যুবদলের সভাপতি এম তমাল আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আনসারুল হক রানার পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সহ-সভাপতি আমিনুর রহমান মধু, মিন্টু মন্ডল, সাইদুর রহমান বিপুল, সাংগঠনিক সম্পাদক কবির হোসেন বাবু, যুগ্ম-সম্পাদক নাজমুল হোসেন বাবুল, নগর শাখার আহ্বায়ক আরিফুল ইসলাম আরিফ,সদস্য সচিব শেখ রবিউল ইসলাম রবি, মণিরামপুর উপজেলা শাখার আহ্বায়ক মোতাহারুল ইসলাম রিয়াদ, যুবদল নেতা মোস্তাফিজ জোহা সেলিম, আব্দুল মান্নান, মোনাজ্জেল হোসেন লিটন প্রমুখ।
এর আগে জেলা যুবদলের অধিনস্থ সকল ইউনিটের নেতৃবৃন্দ মিছিল সহকারের সমাবেশে যোগ দেন।