নানা কর্মসূচিতে যশোরে জন্মাষ্টমী উৎসব পালিত

0

স্টাফ রিপোর্টার ॥ আলোচনা সভা, মঙ্গল শোভাযাত্রা, পূজা অর্চনা, গীতা পাঠসহ নানা কর্মসূচিতে যশোরে শুভ জন্মাষ্টমী উৎসব পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সকালে শহরের মুন্সী মেহেরুল্লাহ ময়দান (টাউন) হল ময়দানে বর্ণাঢ্য উৎসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।
টাউন হল মাঠের রওশন আলী মঞ্চে নৃত্যগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপঙ্কর দাস রতন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সভায় প্রধান অতিথি ছিলেন, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা পরিষদের প্রশাসক সাইফুজ্জামান পিকুল, যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, রবিন কুমার পাল, পৌর কাউন্সিলর প্রদীপ কুমার নাথ বাবলু, সুখেন মজুমদার প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন জেলা কমিটির সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ।
উদ্বোধনকালে সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেন, আবহমানকাল থেকে এ দেশে সব ধর্মের মানুষ সম্প্রীতির সঙ্গে বসবাস করছে। একটি অপশক্তি সেই সম্প্রীতি বিনষ্টে গভীর ষড়যন্ত্র ও চক্রান্ত করছে। তারা ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে দেশত্যাগ ও প্রধানমন্ত্রীকে উৎখাতের চেষ্টা করছে। এসব ষড়যন্ত্রের বিষয়ে সবাইকে সজাগ থাকার আহবান জানান তিনি।
আলোচনা শেষে দেশবাসীর কল্যাণ কামনায় মঙ্গল প্রদীপ প্রজ্বালন করে। পরে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা টাউন হল মাঠ থেকে বের হয়ে শহরের গুরুত্বপূনণ সড়ক প্রদক্ষিণ করে।